এগোলেন মারে, দেল পোত্রো

প্রথম রাউন্ডে তাঁকেই ধরা হচ্ছিল সবচেয়ে বড় বাধা। রাশিয়ার একাতেরিনা মাকারোভাকে।অলিম্পিক্সে ডাবলসে সোনা জিতেছেন। ফর্মে আছেন। প্রথম রাউন্ডেই মাকারোভা মুখোমুখি হয়েছিলেন সেরিনা উইলিয়ামসের। সেরিনাকে গ্র্যান্ড স্ল্যাম থেকে ছিটকে দেওয়ার রেকর্ডও ছিল তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৩৮
Share:

প্রথম রাউন্ডে তাঁকেই ধরা হচ্ছিল সবচেয়ে বড় বাধা। রাশিয়ার একাতেরিনা মাকারোভাকে।

Advertisement

অলিম্পিক্সে ডাবলসে সোনা জিতেছেন। ফর্মে আছেন। প্রথম রাউন্ডেই মাকারোভা মুখোমুখি হয়েছিলেন সেরিনা উইলিয়ামসের। সেরিনাকে গ্র্যান্ড স্ল্যাম থেকে ছিটকে দেওয়ার রেকর্ডও ছিল তাঁর। তার উপর কাঁধের চোট কাটানোটাও ছিল সেরিনার বড় চ্যালেঞ্জ। সে সব অক্লেশে সামলে প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে জিতলেন সেরিনা। ৬-৩, ৬-৩।

সেরিনা ছাড়া বাকি নামী প্লেয়াররাও এ দিন এগোলেন।

Advertisement

রিও অলিম্পিক্সে রুপোজয়ী প্রাক্তন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন খুয়ান মার্টিন দেল পোত্রো দাপটে পৌঁছে গেলেন দ্বিতীয় রাউন্ডে। বেশ কয়েক বছর ধরে কব্জির চোটে ভুগতে থাকা দেল পোত্রো দুরন্ত ফর্মে রয়েছেন এবং সদ্য শেষ হওয়া অলিম্পিক্সে বিশ্বের এক নম্বর জকোভিচকেও হারিয়েছেন তিনি। ফাইনালে অ্যান্ডি মারের কাছে হেরে রুপো পেলেও যুক্তরাষ্ট্র ওপেন জেতার অন্যতম দাবিদার হিসেবেই দেখা হচ্ছে তাঁকে।

মারেও এ দিন বুঝিয়ে দিলেন উইম্বলডনের পর বছরের দু’নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতার দৌড়ে তিনিও পিছিয়ে নেই। তিনি ৬-৩, ৬-২, ৬-২ হারালেন চেক প্রজাতন্ত্রের লুকাস রসোলকেও। পরে তিনি বললেন, ‘‘মনে হয় না ম্যাচে এ দিন আমি কোনও ব্রেক পয়েন্টের সুযোগ দিয়েছি। এটা বেশ ভাল লাগছে।’’ ব্রিটিশ সমর্থকদের জন্য এ বার যুক্তরাষ্ট্র ওপেনে আলাদা উচ্ছ্বাসের জায়প্রথম রাউন্ডে তাঁকেই ধরা হচ্ছিল সবচেয়ে বড় বাধা। রাশিয়ার একাতেরিনা মাকারোভাকে।গাও আছে। মারে-সহ পাঁচজন ব্রিটিশ যুক্তরাষ্ট্র ওপেনের মূলপর্বে খেলছেন এ বার। যা ১৯৮৫ সালের পরে সর্বোচ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন