অ্যান্ডি মারে

অ্যান্ডি মারের করোনা, অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত

এই সপ্তাহেই বিশেষ চার্টার বিমানে তাঁর মেলবোর্ন যাওয়ার কথা ছিল। কিন্তু এখন তাঁকে সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ১৮:৪০
Share:

অস্ট্রেলিয়ান ওপেনে খেলা অনিশ্চিত মারের। ছবি টুইটার

করোনায় আক্রান্ত অ্যান্ডি মারে। এর ফলে অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত হয়ে পড়লেন তিনি। আপাতত সারের বাড়িতে তিনি নিভৃতবাসে রয়েছেন।

Advertisement

এই সপ্তাহেই বিশেষ চার্টার বিমানে তাঁর মেলবোর্ন যাওয়ার কথা ছিল। কিন্তু এখন তাঁকে সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। ৮ ফেব্রুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। তার আগে তিনি সুস্থ হয়ে উঠবেন কিনা, তা নিয়ে যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে।

করোনার জন্য এমনিতেই এবারের অস্ট্রেলিয়ান ওপেন নির্ধারিত সময়ের থেকে তিন সপ্তাহ পরে শুরু হচ্ছে। উদ্যোক্তাদের পক্ষ থেকে প্রতিযোগিতা আয়োজনের ক্ষেত্রে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না। খেলোয়াড়দের মেলবোর্নে যাওয়ার জন্য ১৫টি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে। তাতে ২৫ শতাংশের বেশি কাউকে উঠতে দেওয়া হচ্ছে না। বিমানে ওঠার আগে প্রত্যেককে নেগেটিভ করোনা রিপোর্ট নিয়ে আসতে হবে। মেলবোর্নে পৌঁছনোর পর প্রত্যেকের ফের কোভিড পরীক্ষা হবে। রিপোর্ট আসা পর্যন্ত সবাইকে আইসোলেশনে থাকতে হবে।

Advertisement

আরও খবর: ১০ মাস শ্রীলঙ্কায় থেকেও করোনার জন্য রুটদের খেলা দেখতে পেলেন না ইংরেজ সমর্থক

আরও খবর: চোটের কারণে ঘোষণা করা গেল না ভারতীয় দল, অনিশ্চিত বুমরা

এমনিতে অস্ট্রেলিয়ায় পৌঁছনোর পরে ১৪ দিনের কোয়রান্টিনে থাকার নিয়ম রয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের ক্ষেত্রে খেলোয়াড়দের প্রতিদিন পাঁচ ঘণ্টা করে অনুশীলন করার অনুমতি দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন