গোল করেও মেজাজ হারালেন রোনাল্ডো

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর এটা তৃতীয় গোল। এই মরসুমের সব ম্যাচ মিলিয়ে ন’গোল। ম্যাচের পরে বললেন, ‘‘গোল পেয়ে ভাল লাগছে। দল ছন্দে রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০৪:২২
Share:

বিরক্তি: ভক্তের আতিশয্য পছন্দ হয়নি সি আর সেভেনের। এএফপি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মানেই উন্মাদনা। চ্যাম্পিয়ন্স লিগে জার্মানিতে বুধবার জুভেন্টাস ২-০ হারাল বেয়ার লেভারকুসেনকে। বে এরিনায় ম্যাচ শেষ হতেই এক দর্শক মাঠে নেমে তাঁকে আলিঙ্গন করে নিজস্বী তোলার চেষ্টা করেন। শুরুতে পর্তুগিজ তারকা বেশ বিরক্ত হয়ে তাঁকে ঠেলে সরিয়ে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নেমে আসতে হয় নিরাপত্তাকর্মীদের। পরে অবশ্য আরও একজন দর্শক গ্যালারি টপকে মাঠে প্রবেশ করলে রোনাল্ডো তাঁকে পাশে নিয়ে ছবি তোলেন।

Advertisement

জুভেন্টাস ম্যাচে ২-০ হারাল লেভারকুসেনকে। ৭৫ মিনিটে প্রথম গোল করেন ৩৪ বছরের রোনাল্ডোই। যা তাঁর চ্যাম্পিয়ন্স লিগে ১২৮ নম্বর গোল। খেলা শেষের সংযুক্ত সময়ের দ্বিতীয় মিনিটে জুভেন্টাস ২-০ করে গঞ্জালো ইগুয়াইনের গোলের সৌজন্যে। জুভেন্টাস আগেই শেষ ষোলোয় খেলার যোগ্যতা অর্জন করেছিল। ছ’ম্যাচে পাঁচটি জয়, একটি ড্র। পয়েন্ট ১৬। গ্রুপ চ্যাম্পিয়নও (ডি-গ্রুপ) জুভেন্টাস।

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর এটা তৃতীয় গোল। এই মরসুমের সব ম্যাচ মিলিয়ে ন’গোল। ম্যাচের পরে বললেন, ‘‘গোল পেয়ে ভাল লাগছে। দল ছন্দে রয়েছে। তবে মাঠে দর্শক নেমে পড়ার ঘটনায় প্রথমে বিরক্ত হয়েছিলাম। পরে নিজেকে সামলে নিই।’’ যোগ করেন, ‘‘আজ দ্বিতীয়ার্ধে সত্যি আমরা ভাল খেলেছি। ব্যক্তিগত ভাবেও অনেক দিন পরে আমি নিজের খেলায় সন্তুষ্ট। নিজেকে অনেক আত্মবিশ্বাসী মনে হচ্ছে। আশা করি বাকি ম্যাচেও এ ভাবে খেলে যেতে পারব।’’

Advertisement

ডি-গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় গেল আতলেতিকো মাদ্রিদ। বুধবার দিয়েগো সিমিয়োনের দল লোকোমোটিভ মস্কোকে ২-০ হারিয়েছে। দ্বিতীয় স্থানের জন্য তাদের লড়াইটা ছিল লেভারকুসেনের সঙ্গে। জার্মানির ক্লাব পরাজিত হওয়ায় আতলেতিকোর কাজ সহজ হয়ে যায়। আতলেতিকোর পয়েন্ট ৬ ম্যাচে ১০। তৃতীয় লেভারকুসেনের ছয় ম্যাচে ছয়। জিতেছে রোনাল্ডোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদও। ৩-১ হারিয়েছে ক্লুব ব্রুগেকে। রিয়ালের তিনটি গোল করেন রদ্রিগো, ভিনিসিয়াস জুনিয়র ও লুকা মদ্রিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন