পিজিএ ট্যুর কার্ড পেলেন অনির্বাণ

তাঁর ফোকাস এখন পুরোপুরি প্রেসিডেন্টস কাপের প্রস্তুতির উপর। বৃহস্পতিবার থেকে যে ঐতিহ্যশালী টুর্নামেন্ট শুরু হচ্ছে। তার মধ্যেই আরও একটা স্বস্তি তাঁর জন্য। ২০১৬ পিজিএ ট্যুর কার্ড নিশ্চিত হয়ে যাওয়া। তিনি— অনির্বাণ লাহিড়ী। রবিবার ওয়েব ডট কম ফাইনাল সিরিজ শেষ হওয়ার পরই প্রকাশিত হয় পিজিএ ট্যুর কার্ড প্রাপকদের তালিকা। ওয়েব ডট কম সিরিজের শেষ দুটি ইভেন্টে আবার অনির্বাণ না নামার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রেসিডেন্টস কাপের প্রস্তুতির জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

ইনচিওন শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৫ ০৩:৪৮
Share:

তাঁর ফোকাস এখন পুরোপুরি প্রেসিডেন্টস কাপের প্রস্তুতির উপর। বৃহস্পতিবার থেকে যে ঐতিহ্যশালী টুর্নামেন্ট শুরু হচ্ছে। তার মধ্যেই আরও একটা স্বস্তি তাঁর জন্য। ২০১৬ পিজিএ ট্যুর কার্ড নিশ্চিত হয়ে যাওয়া। তিনি— অনির্বাণ লাহিড়ী।
রবিবার ওয়েব ডট কম ফাইনাল সিরিজ শেষ হওয়ার পরই প্রকাশিত হয় পিজিএ ট্যুর কার্ড প্রাপকদের তালিকা। ওয়েব ডট কম সিরিজের শেষ দুটি ইভেন্টে আবার অনির্বাণ না নামার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রেসিডেন্টস কাপের প্রস্তুতির জন্য। তার পরও টুর্নামেন্টের প্রথম ২৫ জনের মধ্যে শেষ করলেন অনির্বাণ। যে ২৫ জনের মধ্যে শেষ করলেই মিলবে আগামী মরসুমে পিজিএ ট্যুর কার্ড। এটাই ছিল চ্যালেঞ্জ।
দুটি এশিয়ান ইউরোপিয়ান ট্যুর ইভেন্ট, মালয়েশিয়া ওপেন ও ইন্ডিয়ান ওপেন জয়ী অনির্বাণ এখন কোরিয়ার ইনচিওনে আন্তর্জাতিক দলের সঙ্গে প্রেসিডেন্টস কাপের প্রস্তুতি নিচ্ছেন। বৃহস্পতিবার এই আন্তর্জাতিক দলটি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মুখোমুখি হবে। প্রস্তুতিতে সাহায্য করার জন্য অনির্বাণের কোচ বিজয় দ্বিবেচাও এখন কোরিয়ায়। অনির্বাণের দলে এশীয় বংশোদ্ভূত একাধিক প্লেয়ার আছেন। আছেন সম্প্রতি ইউরোপিয়ান ওপেন জয়ী থংচাই জাইদি, পিজিএ ট্যুর চ্যাম্পিয়নশিপের প্রথম পাঁচে থাকা ড্যানি লিও। তাদের সঙ্গে গল্ফ বিশ্বের ঐতিহ্যশালী টুর্নামেন্টে ছাপ রাখতে মরিয়া অনির্বাণও।
ওয়েব ডট কমের দুটি টুর্নামেন্টে অনির্বাণ যুগ্ম ভাবে ষষ্ঠ ও যুগ্ম ভাবে ষোলোতম স্থানে শেষ করেন। চূড়ান্ত তালিকায় অনির্বাণের স্থান ছিল ষোলো। ট্যুর কার্ডের তালিকা থেকে আবার ছ’জনকে বাদ দেওয়া হয় আগেই মরসুমে প্রথম পঁচিশে শেষ করে পিজিএ ট্যুর কার্ড নিশ্চিত করায়।
অনির্বাণও বুঝতে পারেন ওয়েব সিরিজের দ্বিতীয় ইভেন্টের শেষে যে তাঁর লক্ষ্য পূরণ হয়ে গিয়েছে। যে লক্ষ্যে পৌঁছে তিনি অর্জুন অটওয়াল ও জীব মিলখা সিংহের পর তৃতীয় ভারতীয় গল্ফার হিসেবে পিজিএ ট্যুর কার্ড পাওয়ার নজির গড়লেন। জীব মিলখা সিংহ বলেছেন, ‘‘পেশাদার গল্ফারদের স্বপ্ন পিজিএ ট্যুরে খেলা। ওর এ বছর পারফরম্যান্স দুর্দান্ত। ও যে ভাবে এগোচ্ছে সেটা ভারতীয় গল্ফের জন্য দারুণ ব্যাপার।’’ এশিয়ান ট্যুরের এক নম্বর প্লেয়ারের সামনে আরও একটা নজির অপেক্ষা করছে। সেটা চলতি মাসের শেষে মালয়েশিয়ায় সিআইএমবি ক্লাসিকে জয়। যেটা পারলে ‘মালয়েশিয়ান ডাবল’-এর কৃতিত্বও যোগ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন