জয় আর্সেনাল, মিলানের

ইউরোপা লিগে বেলারুসের বেট বোরিসভ-কে ৪-২ গোলে হারাল আর্সেনাল। যে ম্যাচে ক্লাবের হয়ে একশোতম গোল করলেন অলিভিয়ের জিরু।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৭ ০০:৪০
Share:

সমাজসেবা: স্বচ্ছ ভারত অভিযানে ভারতীয় ফুটবলারদের সঙ্গে দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। শুক্রবার। ছবি: টুইটার

ইউরোপা লিগে বেলারুসের বেট বোরিসভ-কে ৪-২ গোলে হারাল আর্সেনাল। যে ম্যাচে ক্লাবের হয়ে একশোতম গোল করলেন অলিভিয়ের জিরু। অন্য ম্যাচে গুডিসন পার্কে অ্যাপোলন লিমাসলের বিরুদ্ধে ২-২ ড্র করল এভার্টন।

Advertisement

ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে ২-০ ম্যাচে যে দল খেলিয়েছিলেন আর্সেন ওয়েঙ্গার, তার থেকে ন’টি পরিবর্তন করেন তিনি। বেশ কয়েক জন নতুন মুখ খেললেও দলের প্রথম গোলের ক্ষেত্রে ভূমিকা ছিল দুই বর্ষীয়ান ফুটবলারের। জ্যাক উইলশায়ারের পাসে হেড করে গোল করেন থিও ওয়ালকট। এই ওয়ালকটই প্রথমার্ধের মাঝামাঝি ২-০ করে যান। এর পর পেনাল্টি থেকে নিজের একশোতম এবং ম্যাচে আর্সেনালের তিন নম্বর গোল করেন জিরু।

কয়েক দিন আগেই পেনাল্টি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন প্যারিস সঁ জরমঁ-র নেমার এবং কাভানি। কে পেনাল্টি মারবেন, তা নিয়ে। এখানে দেখা যায় সম্পূর্ণ অন্য দৃশ্য। হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে থাকা ওয়ালকট পেনাল্টি মারতে দেন জিরু-কে। পরে ওয়ালকট বলেন, ‘‘আমিও পেনাল্টি মারতে পারতাম। বিশেষ করে যখন হ্যাটট্রিটক করার সুযোগ ছিল। কিন্তু জিরু ৯৯ গোলে দাঁড়িয়ে ছিল। তাই ওকেই মারতে দেওয়া হয়।’’ অন্য ম্যাচে এ সি মিলান ৩-২ গোলে হারায় ক্রোয়েশিয়ার ক্লাব রিয়েকা-কে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন