Virat Kohli

টেস্টে টানা দু’বছর ডিআরএসে ব্যর্থ ব্যাটসম্যান কোহালি!

২০১৭ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে শেষবার ডিআরএসে সাফল্য পেয়েছিলেন তিনি। তার পর থেকে যতবারই টেস্টে আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউয়ের সাহায্য নিয়েছেন কোহালি, প্রতিবারই বজায় থেকেছে আম্পায়ারের সিদ্ধান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৯ ১৭:২৮
Share:

হতাশ বিরাট ফিরছেন ড্রেসিংরুমে। ছবি: এপি।

ব্যাটসম্যান হিসেবে ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে ক্রমাগত ব্যর্থতা সঙ্গী হচ্ছে ভারত অধিনায়কের। শনিবারও তিনি ডিআরএস নিয়ে ব্যর্থ হলেন। আর সাজঘরে ফেরার সময় সেই হতাশা ধরাও পড়ল বিরাট কোহালির শরীরী ভাষায়।

Advertisement

ঘটনা হল, এই নিয়ে টানা নয়বার ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডিআরএস নিয়েও আউট হলেন কোহালি। ২০১৭ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে শেষবার ডিআরএসে সাফল্য পেয়েছিলেন তিনি। তার পর থেকে যতবারই টেস্টে আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউয়ের সাহায্য নিয়েছেন কোহালি, প্রতিবারই বজায় থেকেছে আম্পায়ারের সিদ্ধান্ত। আর ফিরতে হয়েছে তাঁকে।

শনিবার রাঁচীতে যেমন তৃতীয় টেস্টের প্রথম দিনে ১৬ ওভারে আম্পায়ার নাইজেল লং এলবিডব্লিউ দেন তাঁকে। কোহালি যদিও ভেবেছিলেন বল বাইরে বেরিয়ে যাচ্ছে। লেগস্টাম্পে লাগছে না। তার জন্যই নন-স্ট্রাইকার রোহিত শর্মার সঙ্গে আলোচনার পর রিভিউ নেন তিনি। রিপ্লেতে দেখা যায় বল লেগস্টাম্প ছুঁয়ে বেরিয়ে যাচ্ছে। ‘আম্পায়ার্স কল’ অনুসারে আউটের সিদ্ধান্তই বহাল থাকে। কারণ, এমন ক্ষেত্রে সেটাই নিয়ম। যদি আম্পায়ার আউট না দিতেন, তা হলে দক্ষিণ আফ্রিকা ডিআরএস নিলে অবশ্য বেঁচে যেতেন কোহালি। কারণ, সেক্ষেত্রে আম্পায়ার আঙুল না তোলায় ‘আম্পায়ার্স কল’ নিয়মের সুবিধা ভারত অধিনায়ক পেতেন।

Advertisement

আরও পড়ুন: টেস্ট সিরিজে ছক্কার বৃষ্টি, রেকর্ড গড়েই চলেছেন রোহিত​

আরও পড়ুন: ২৪ ঘণ্টা আগেও জানতেন না টেস্ট খেলবেন! রূপকথার অভিষেক শাহবাজ নাদিমের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন