Jhalak Dikhhla Jaa

দৌড় ছেড়ে এ বার নাচের মঞ্চে আগুন ধরালেন দেশের প্রথম সমকামী মহিলা ক্রীড়াবিদ!

ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসাবে অংশ নিয়েছেন বিখ্যাত নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা’র ১০ম সংস্করণে অংশ নিয়েছেন ভারতের এক নম্বর মহিলা দৌড়বিদ দ্যুতি চন্দ। নাচে নজর কেড়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৭
Share:

‘ঝলক দিখলা যা’র ১০ম সংস্করণে অংশ নিয়েছেন দ্যুতি চন্দ। —ফাইল চিত্র

দৌড় ছেড়ে নাচের প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ভারতের এক নম্বর মহিলা দৌড়বিদ দ্যুতি চন্দ। আর প্রথম বার নাচের মঞ্চে নেমেই আগুন ধরালেন তিনি। দ্যুতির নাচ দেখে মুগ্ধ বিচারকরা। উল্লেখ্য, দ্যুতিই ভারতের প্রথম ক্রীড়াবিদ যিনি জানিয়েছেন, তিনি সমকামী।

Advertisement

ভারতের হয়ে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া দ্যুতি ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসাবে অংশ নিয়েছেন বিখ্যাত নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা’র ১০ম সংস্করণে। অনুষ্ঠানের বিচারক মাধুরী দীক্ষিত তাঁর নাম ঘোষণা করেন। তার পরে বলিউডের একটি জনপ্রিয় গানে নাচতে দেখা যায় দ্যুতিকে। তাঁর নাচের প্রশংসা করেন বিচারকরা।

দ্যুতি নিজে কোনও দিন ভাবেননি তিনি নাচের অনুষ্ঠানে অংশ নেবেন। তবে নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি তিনি। দ্যুতি বলেছেন, ‘‘কোনও দিন ভাবিনি একটা প্রতিযোগিতায় এ ভাবে ছন্দ মিলিয়ে নাচতে পারব এবং এত ভাল প্রতিযোগীদের বিরুদ্ধে নাচব। ক্রীড়াবিদ হিসেবে আমি নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসি। দর্শকের সামনে পারফর্ম করা আমার কাছে নতুন কোনও ব্যাপার নয়। তবে এটা সম্পূর্ণ নতুন একটা অভিজ্ঞতা হতে চলেছে। নতুন কোনও শিল্পকলা শেখা একেবারেই সহজ নয়।’’

Advertisement

দ্যুতির সংযোজন,‘‘কোরিয়োগ্রাফার আমাকে খুব সাহায্য করছেন। প্রতিযোগিতায় নিজের সেরাটাই দিতে চাই। আশা করি মাঠে দর্শকরা আমাদের যে ভাবে সমর্থন করেন, এখানেও সে ভাবেই করবেন।’’

এর আগেও খেলার বাইরে অন্য কারণে শিরোনামে এসেছিলেন দ্যুতি। প্রকাশ্যে জানিয়েছিলেন, তিনি সমকামী। প্রথমে সঙ্গীর পরিচয় গোপন রাখলেও সম্প্রতি জনসমক্ষে এনেছেন। প্রেমিকার সঙ্গে ছবিও পোস্ট করেছেন তিনি। প্রসঙ্গত, বার্মিংহাম কমনওয়েলথ গেমসের পরে আর ট্র্যাকে নামতে দেখা যায়নি তাঁকে। তা হলে কি আর দৌড়তে দেখা যাবে না তাঁকে, দ্যুতির সাম্প্রতিক সিদ্ধান্তে সেই প্রশ্ন উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন