লিংডোকে দলে রেখে দিল এটিকে

নিলাম থেকে কোটি টাকার বেশি খরচ করে লিংডোকে কিনেছিল গত বারের চ্যাম্পিয়ন কলকাতা। রবি কিন ছাড়া এ বার এটিকে-র কোনও ফুটবলার এত টাকা পাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৫৪
Share:

দেশের অন্যতম সেরা মিডিও ইউজিনসন লিংডো।

এ বার কিছু হবে না ধরে নিয়েই পরের মরসুমের দল গঠন শুরু করল কলকাতা। সে জন্যই দেশের অন্যতম সেরা মিডিও ইউজিনসন লিংডোকে রেখে দিতে চলেছে এটিকে। তাঁর সঙ্গে চুক্তি আরও এক বছর বাড়িয়ে নেওয়া হচ্ছে বলে খবর। ফলে দেবজিৎ মজুমদার, প্রবীর দাশদের সঙ্গে পরের মরসুমে কলকাতার টিমে দেখা যাবে মেঘালয়ের ফুটবলারকেও।

Advertisement

নিলাম থেকে কোটি টাকার বেশি খরচ করে লিংডোকে কিনেছিল গত বারের চ্যাম্পিয়ন কলকাতা। রবি কিন ছাড়া এ বার এটিকে-র কোনও ফুটবলার এত টাকা পাননি। কিন্তু চোটের জন্য ইউজিন খেলতেই পারেননি ইন্ডিয়ান সুপার লিগে। অ্যাশলে ওয়েস্টউডের টিমের হয়ে যুবভারতীতে না নামলেও সুস্থ হওয়ার পর লিংডোকে কয়েক সপ্তাহ আগে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে টিভিতে। আইএসএলেই চার বছরের মধ্যে সবথেকে খারাপ অবস্থা এটিকে-র। টানা সাতটি ম্যাচ জিততে পারেননি অ্যাশলের টিম। তার মধ্যে ছয়টিতে হার। এই অবস্থায় আজ বুধবার মারগাওতে এফসি গোয়ার মুখোমুখি হচ্ছে কলকাতা। সের্জিও লোবেরার টিমের কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। জিততে না পারলে শেষ চারে যাওয়া অনিশ্চিত হয়ে যাবে গোয়ার। গোয়ার স্প্যানিশ কোচ অবশ্য বলে দিয়েছেন, ‘‘আমাদের কাছে এই ম্যাচ প্রচণ্ড গুরুত্বপূর্ণ। জেতা ছাড়া পথ নেই।’’ আগের ম্যাচে এফ সি পুণে সিটিকে উড়িয়ে দিয়েছে সের্জিও-র টিম। চার গোলে জিতেছে গোয়া। জোড়া গোল করেছিলেন ফেরান কোরামিনাস। অন্য দুটি গোল করেন ম্যানুয়েল লালজারোতে এবং উগো বৌমাস।

টেডি শেরিংহ্যামের জমানায় ঘরের মাঠে কলকাতা-গোয়া ম্যাচ ড্র হয়েছিল। গোয়ায় এ দিন সন্ধ্যায় অ্যাশলে টিম মিটিং করেন ফুটবলারদের সঙ্গে। রায়ান টেলর ছাড়া সবাই সুস্থ। জেকিনাও সুস্থ হয়ে ফিরে এসেছেন। রবি কিনও খেলবেন শুরু থেকে। মারগাওতে এ দিন সাংবাদিক সম্মলেন এসেছিলেন অ্যাশলের সহকারী বাস্তব রায়। তিনি বলেন, ‘‘আমাদের হারানোর কিছু নেই। আমরা উপভোগ্য ফুটবল খেলার চেষ্টা করব।’’ এ দিকে এ দিন মুম্বই সিটি এফসি-কে উড়িয়ে দিল দিল্লি ডায়নামোস। দিল্লি জিতল ৫-১ গোলে। হেরে গিয়ে শেষ চারে যাওয়ার আশা শেষ হয়ে গেল মুম্বইয়ের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন