Mitchell Starc

যে কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি টোয়েন্টিতে নেই অজি-তারকা

প্রথম টি টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে অজিরা করেছিল ২ উইকেটে ২৩৩ রান। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পার দাপটে শ্রীলঙ্কা ২০ ওভারে করে ন’ উইকেটে ৯৯ রান।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ১৭:৪৭
Share:

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার দাপট। ছবি— এএফপি।

রবিবার অ্যাডিলেডে অনুষ্ঠিত প্রথম টি টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট-জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ ব্রিসবেনে। সেই ম্যাচে নেই মিচেল স্টার্ক।

Advertisement

বাঁ হাতি অজি পেসারের ভাই ব্র্যান্ডন স্টার্কের বিয়ে। সেই কারণে দেশের হয়ে খেলবেন না তিনি। মিচেল স্টার্কের ভাই ব্র্যান্ডনও নামী অ্যাথলিট। রিও অলিম্পিক্সের হাই জাম্পের ফাইনালে উঠেছিলেন ব্র্যান্ডন। ভাইয়ের বিয়ে সেরে বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন মিচেল স্টার্ক।

প্রথম টি টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে অজিরা করেছিল ২ উইকেটে ২৩৩ রান। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পার দাপটে শ্রীলঙ্কা ২০ ওভারে করে ন’ উইকেটে ৯৯ রান। দ্বীপরাষ্ট্রের ইনিংসে ভাঙন ধরানোর পিছনে স্টার্কের অবদান রয়েছে। গাব্বার দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে তিনি ভয়ঙ্কর হয়ে উঠতেই পারতেন। কারণ গাব্বার পিচ স্টার্কের মতো পেসারদের সহায়ক হয়।

Advertisement

আরও পড়ুন: যেন মহেন্দ্র সিংহ ধোনি! এই হেলিকপ্টার শটে ‘ক্যাপ্টেন কুল’-কে মনে করালেন ম্যাক্সওয়েল

প্রাণবন্ত গাব্বাতেই অস্ট্রেলিয়া পাচ্ছে না স্টার্ককে। দেশের হয়ে খেলার থেকে তাঁর কাছে গুরুত্ব পাচ্ছে ভাইয়ের বিয়ে। স্টার্কের জায়গায় খেলতে পারেন বিলি স্টেনলেক।স্টেনলেক ছাড়াও অজি স্কোয়াডে রয়েছেন কেন রিচার্ডসন ও শন অ্যাবট। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া সহজে জিতলেও দু’ বছর আগের স্মৃতি কিন্তু সতর্ক করছে অজিদের। ২০১৭ সালের সিরিজের প্রথম ম্যাচ হেরে যাওয়ার পরে টানা দু’ ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছিল শ্রীলঙ্কা। দু’ বছর আগের ঘটনার পুনরাবৃত্তি যাতে এ বার না ঘটে, সেই কারণেই সতর্ক অজি শিবির।

আরও পড়ুন: ‘ঋষভ আমাদের ভবিষ্যৎ আর ঋদ্ধিমান বর্তমান’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন