Sports News

অস্ট্রেলিয়ার ক্রিকেটে আবারও ফিরে এল ফিল হিউজের স্মৃতি

মঙ্গলবারের ঘটনা। অস্ট্রেলিয়ার ফার্স্ট বোলার জো মেনি এদিন নেটে বল করছিলেন। তখনই একটি বল এসে লাগে তাঁর মাথায়। সিডনি সিক্সার্সের হয়ে খেলেন মেনি। মাথার পাশে লেগে বেরিয়ে যায় বল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৭ ১৮:৩১
Share:

সিডনি সিক্সার্সের বোলার জো মেনি। ছবি: সংগৃহীত।

মঙ্গলবারের ঘটনা। অস্ট্রেলিয়ার ফার্স্ট বোলার জো মেনি এদিন নেটে বল করছিলেন। তখনই একটি বল এসে লাগে তাঁর মাথায়। সিডনি সিক্সার্সের হয়ে খেলেন মেনি। মাথার পাশে লেগে বেরিয়ে যায় বল। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দেখে তাঁকে ছেড়েও দেয় ডাক্তাররা। কিন্তু পর দিন সকালে স্ক্যান রিপোর্ট আসার পর দেখা যায় যতটা হালকাভাবে নেওয়া হয়েছিল ততটা হালকা নয় চোট। সঙ্গে সঙ্গে তাঁকে আবার হাসপাতালে ভর্তি করা হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ মেডিক্যাল অফিসার জন অর্চার্ড বলেন, ‘‘ক্রিকেট অস্ট্রেলিয়ার ডাক্তাররা জোকে দেখেছে। স্ক্যানের পর দেখা যায় ওর মাথায় অল্প রক্তপাতও হয়েছে। চোট গুরুতর কিন্তু জো ভাল আছে।’’ তবে তাঁর মতে, জোর অস্ত্রোপচারের কোনও প্রয়োজন হবে না। সুরক্ষার কথা মাথায় রেখেই জো মেনিকে হাসপাতালে রাখা হয়েছ।

Advertisement

অস্ট্রেলিয়া এখনও ভোলেনি ফিল হিউজের সেই স্মৃতি। ২০১৪র ২৭ নভেম্বর নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলতে গিয়ে মাথায় বল লেগে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন হিউজ। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। সেদিক থেকে মেনির ভাগ্য ভাল। তিনি সুস্থ আছেন। যদি বিগ ব্যাশ লিগে খেলার জন্য দলের সঙ্গে উড়ে যেতে পারেন তিনি। কিন্তু দলের সঙ্গে গেলেও সেমিফাইনালে খেলতে পারছেন না তিনি। কয়েকদিন তাঁকে নজরে রাখা হবে।

আরও খবর: পদ্ম সম্মান পাচ্ছেন কোহালি, দীপা, সাক্ষী

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন