Australian Open

অস্ট্রেলিয়ান ওপেন পিছিয়ে গেল

প্রাথমিক ভাবে ঠিক ছিল ১৮ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। এখন তা হবে ৮ ফেব্রুয়ারি থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ০৯:২২
Share:

অস্ট্রেলিয়ান ওপেনে কি এ বারও জিতবেন জকোভিচ? —ফাইল চিত্র।

৩ সপ্তাহ পিছিয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেন। পরিবর্তিত সূচির কথা জানিয়ে দিল এটিপি।

Advertisement

প্রাথমিক ভাবে ঠিক ছিল ১৮ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। এখন তা হবে ৮ ফেব্রুয়ারি থেকে। ওই কয়েক সপ্তাহের মধ্যে খেলোয়াড়রা মেলবোর্নে পৌঁছনোর পর কোয়রান্টিনে থাকবেন এবং এটিপি ২৫০ ও এটিপি কাপে অংশ নিতে পারবেন। যা অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে সাহায্য করবে।

এক বিবৃতিতে এটিপি জানিয়েছে, “অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের যোগ্যতা অর্জন পর্ব ১০-১৩ জানুয়ারি দোহায় হবে। ১৫-৩১ জানুয়ারি সময়ের মধ্যে সমস্ত খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা মেলবোর্নে পৌঁছতে পারবেন ও জনস্বাস্থ্য নিয়ে সেখানের নিয়ম মেনে চলবেন।”

Advertisement

আরও পড়ুন: মায়ের সঙ্গে লিয়েন্ডার, ছবি পোস্ট করলেন জেনিফার​

আরও পড়ুন: নেতা রাহানের উপর ভরসা রাখলেন কোহালি​

গত বারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ পুরুষদের বিভাগে খেতাব রক্ষার লড়াইয়ে নামবেন অস্ট্রেলিয়ান ওপেনে। মহিলাদের বিভাগে একই লক্ষ্য নিয়ে নামবেন সোফিয়া কেনিন। মনে করা হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন দেরিতে শুরু হলে সুবিধা হবে রজার ফেডেরারের। হাঁটুর সমস্যায় ভুগছেন তিনি। যা কাটিয়ে উঠতে বাড়তি সময় সাহায্য করতে পারে তাঁকে।

অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ আশা করছে যে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম দেখতে গ্যালারিতে থাকবেন ২৫ থেকে ৩০ শতাংশ টেনিসপ্রেমী। কোভিড পরিস্থিতির উন্নতি ঘটেছে অস্ট্রেলিয়ায়। ফলে, আরও টেনিসপ্রেমীকে গ্যালারিতে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন