Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

নেতা রাহানের উপর ভরসা রাখলেন কোহালি

কোহালির মনে কোনও দ্বিধা নেই যে তাঁর অনুপস্থিতিতে নেতা হিসেবে সাফল্য পাবেন রাহানে।

বিরাটের অনুপস্থিতিতে শুধু ব্যাট হাতে নয়, নেতা হিসেবেও সাফল্য পেতে হবে রাহানেকে। ছবি টুইটার থেকে নেওয়া।

বিরাটের অনুপস্থিতিতে শুধু ব্যাট হাতে নয়, নেতা হিসেবেও সাফল্য পেতে হবে রাহানেকে। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১৮:৪৬
Share: Save:

নেতা অজিঙ্ক রাহানেতে আস্থা রাখলেন বিরাট কোহালি

পিতৃত্বকালীন ছুটিতে কোহালি দেশে ফিরে আসছেন প্রথম টেস্টের পর। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের বাকি ৩ টেস্টে অজিঙ্ক রাহানে নেতৃত্ব দেবেন ভারতকে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অনেকেই সন্দিহান যে অধিনায়ক হিসেবে রাহানে কতটা সাফল্য পাবেন। তবে স্বয়ং কোহালির মনে কোনও দ্বিধা নেই। অ্যাডিলেডে গোলাপি বলে দিন রাতের টেস্টের আগে বুধবার তিনি ভরসা রাখলেন তাঁর ডেপুটির উপরে।

কোহালি বললেন, “প্রথমত, রাহানে ও অমি কয়েক বছর ধরে একটা পারস্পরিক বোঝাপড়া গড়ে তুলেছি। একসঙ্গে ব্যাটিংয়ের সময়ও দারুণ কিছু জুটি হয়েছে। যা বিশ্বাসের উপর নির্ভরশীল ছিল। দুটো প্র্যাক্টিস ম্যাচে রাহানেও দারুণ করেছে। ওকে খুব জমাট দেখাচ্ছে। ও আমাদের দলের শক্তির ব্যাপারে জানে। আমাদের কী ভাবে এগিয়ে চলা দরকার, সেটাও ওর অজানা নয়। কী ভাবে খেলি, কী ভাবে পরিস্থিতির মুখোমুখি হই, তা আমাদের অজানা নয়। আমরা দু’জনে বইয়ের একই পৃষ্ঠায় অবস্থান করছি এই সব ব্যাপারে। আর আমি নিশ্চিত আমার অনুপস্থিতিতে রাহানে দারুণ ভাবে দায়িত্ব সামলাবে।”

আরও পড়ুন: পন্থ নয়, প্রথম এগারোয় ঋদ্ধি, আছেন পৃথ্বী, উমেশও, দল জানিয়ে দিল ভারত

আরও পড়ুন: মাঠে তীব্র লড়াই হবে, তবে ব্যক্তিগত আক্রমণ নয়, বললেন কোহালি​

কোহালি আরও বলেছেন, “যতক্ষণ আমি এখানে রয়েছি, ততক্ষণ নেতৃত্ব ও পারফরম্যান্সে ফোকাস রাখছি। নিজের সেরাটাই দেওয়া লক্ষ্য। তার পর রাহানে যে দারুণ কাজ করবে তা নিয়ে আমি নিশ্চিত। অতীতেও বলেছি যে এ বার রাহানেকে আরও জোরালো পারফরম্যান্স করার সময় এসেছে। আর লক্ষ্য থাক ধারাবাহিকতায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE