Nick Kyrgios

একের পর এক চোট, ইউএস ওপেন থেকেও সরে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার কিরিয়স

কব্জির পর হাঁটু। তার পর পিঠ। একের পর এক চোট কোর্টে ফিরতে দিচ্ছে না কিরিয়সকে। সারা বছরে খেলছেন মাত্র একটি প্রতিযোগিতামূলক ম্যাচ। একটি গ্র্যান্ড স্ল্যামেও খেলতে পারলেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৮:২৩
Share:

নিক কিরিয়স। ছবি: টুইটার।

ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার নিক কিরিয়স। তাঁর পিঠের চোট এখনও ঠিক হয়নি। তাই তিনি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের আয়োজকদের না খেলার কথা জানিয়ে দিয়েছেন। ফলে ২০২৩ সালে তাঁর কোনও গ্র্যান্ড স্ল্যাম খেলা হল না। দীর্ঘ দিন ধরেই একের পর এক চোটে জর্জরিত তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডনের পর ইউএস ওপেনেও খেলা হচ্ছে কিরিয়সের। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের পাশাপাশি অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড় নাম প্রত্যাহার করে নিয়েছেন টরেন্টো এবং সিনসিনাটি ওপেন থেকেও। গত জুন মাসে শেষ প্রতিযোগিতামূলক টেনিস খেলেছিলেন কিরিয়স। জার্মানির স্টুটগার্ট ওপেনের প্রথম রাউন্ডে হেরে গিয়েছিলেন। সারা বছরে ওই একটি ম্যাচই খেলেছেন তিনি। তার আগে বাঁ হাটুর চোটের জন্য খেলতে পারেননি অস্ট্রেলিয়ান ওপেন-সহ একাধিক প্রতিযোগিতায়। হাঁটুর অস্ত্রোপচারের পর কোর্টে ফিরে পিঠে চোট লাগে তাঁর।

গত বছর ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন ২৮ বছরের টেনিস খেলোয়াড়। সে সময় বিশ্বের এক নম্বর রাশিয়ার দানিল মেদভেদেভকে চতুর্থ রাউন্ডে হারিয়েছিলেন কিরিয়স। যদিও শেষ আটের লড়াইয়ে হেরেছিলেন রাশিয়ারই কারেন খাচানভের কাছে। কব্জির চোটের জন্য ২০২২ সালের উইম্বলডনেও খেলতে পারেননি তিনি।

Advertisement

একের পর এক প্রতিযোগিতায় না খেলায় এটিপি ক্রমতালিকায় ৯২ নম্বরে নেমে গিয়েছেন কিরিয়স। আগামী ২৮ অগস্ট থেকে ইউএস ওপেনে পুরুষদের সিঙ্গলস শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন