Ravindra Jadeja

৩ টেস্টে ২৭ উইকেট, তবু কার জন্য ভারতীয় দলে জায়গা পাওয়াই মুশকিল মনে করছেন এই ক্রিকেটার

একদিনের ক্রিকেটে অভিষেকের ৭ বছর পর সুযোগ এসেছিল টেস্ট খেলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ০৯:২৩
Share:

ম্যাচে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন অক্ষর। ছবি: টুইটার থেকে

ভারতীয় দলে তিনি প্রথম সুযোগ পেয়েছিলেন ২০১৪ সালে। বাংলাদেশের বিরুদ্ধে একদিনের ম্যাচে খেলেছিলেন তিনি। পরের বছরেই টি২০ দলে সুযোগ পেয়ে যান। তবে টেস্ট দলে জায়গা পেতে অক্ষর পটেলকে অপেক্ষা করতে হয় ২০২১ সাল পর্যন্ত। কারণ হিসেবে উঠে আসছে রবীন্দ্র জাডেজার নাম।

Advertisement

২৭ বছরের বাঁহাতি স্পিনার ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট ম্যাচ খেলেন। ৩টি টেস্টে তাঁর সংগ্রহ ২৭টি উইকেট। ম্যাচে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন অক্ষর। তিনি বলেন, “আমার কোনও খামতি আছে বলে মনে হয় না। চোটের জন্য একদিনের দলে জায়গা হারিয়ে ফেলি। টেস্টে জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন দারুণ ছন্দে রয়েছে। জাডেজা যে ভাবে খেলছে তাতে কোনও বাঁহাতি স্পিনারের দলে জায়গা পাওয়া মুশকিল। ভাল খেললেও তাই দলে জায়গা পাইনি। তবে সুযোগ যখন এসেছে নিজেকে প্রমাণ করার চেষ্টা করেছি।”

অক্ষর বলেন, দলে তাঁর কাছের বন্ধু ঋষভ পন্থ। দিল্লি ক্যাপিটালস দলে পন্থের নেতৃত্বেই খেলেন অক্ষর। তিনি বলেন, “পন্থের সঙ্গে আমার দারুণ বোঝাপড়া। আইপিএল-এও ২ জন একই দলে খেলি। আমার খুব কাছের বন্ধুদের মধ্যে ও একজন। উইকেটের পিছন থেকেও মজা করতে থাকে। ৫ দিনের ক্রিকেটে অনেক সময় কঠিন হয়ে যায় সময় পার করা। পন্থ সেই আবহাওয়া থেকে বার করে আনে মজার মজার কথা বলে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন