মেসি-সুয়ারেজকে বাদ দিয়েই জয় পেল বার্সা

চোটের জন্য ছিলেন না মেসি, নির্বাসিত সুয়ারেজও। দলের দুই সেরা নামকে বাইরে রেখেই এদিন দল সাজাতে বাধ্য হয়েছিলেন লুই এনরিকে। ছিলেন না ম্যাথিউ, ব্রাভো, জোর্ডি আলবার মতো প্রথম এগারোর নিয়মিতরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৬ ১০:২৫
Share:

চোটের জন্য ছিলেন না মেসি, নির্বাসিত সুয়ারেজও। দলের দুই সেরা নামকে বাইরে রেখেই এদিন দল সাজাতে বাধ্য হয়েছিলেন লুই এনরিকে। ছিলেন না ম্যাথিউ, ব্রাভো, জোর্ডি আলবার মতো প্রথম এগারোর নিয়মিতরা। তার মধ্যেই প্রথমে মুনির পরে নেইমারের গোলে প্রথম ৩০ মিনিটের মধ্যেই জয়ের রাস্তা তৈরি করে ফেলল বার্সেলোনা। কোপা ডেল রে-র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে দিল বার্সা। শেষ মুহূর্তে অতিরিক্ত আত্মতুষ্টিতে গোল হজম করতে হলেও বার্সেলোনার কাছ থেকে জয় ছিনিয়ে নিতে পারেনি অ্যাথলেটিক।

Advertisement

১৮ মিনিটেই বার্সেলোনার হয়ে খাতা খুললেন মুনির। রাকিটিচের মাপা ক্রস ধরে চলতি বলেই গোলে শট নিয়েছিলেন তিনি। গোলকিপার তখন দর্শক মাত্র। তার আগেই কর্নার থেকে নেইমারের প্রায় নিশ্চিত গোল বাঁচিয়ে দিয়েছেন অ্যাথলেটিক গোলকিপার হেরেরিন। গোল পেতে অবশ্য নেইমারকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। প্রথম গোলের ছ’মিনিটের মধ্যেই ব্যবধান বাড়ান নেইমার। নেইমারকে আটকাতে গোল ছেড়ে বেড়িয়ে এসেছিলেন গোলকিপার। কিন্তু নেইমারের পা থেকে বল ছিনিয়ে নিতে পারেননি। ফাকা গোলেই বল ঠেলে ২-০ করেন ব্রাজিল অধিনায়ক। বার্সার তিন মিডিও রাকিটিচ, বুস্কেট ও ইনিয়েস্তার অসাধারণ মিড ফিল্ড কন্ট্রোলেই বাজিমাত এনরিকের দলের। ৮৯ মিনিটে আলভেজের ভুলে গোল করে গেলেন আদুরিজ।

আরও খবর: জিদান, রোনাল্ডো জুটিতে এলো পাঁচ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন