Barcelona

নেমারকে ফেরাতে মরিয়া সেই বার্সেলোনা

এই মরসুমে একেবারেই ভাল খেলতে পারছে না বার্সেলোনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ০৪:০০
Share:

চর্চায়: নেমারকে নিয়ে এখনও আগ্রহী বার্সেলোনা। ফাইল চিত্র

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে বার্সেলোনায় ফেরাতে আবার উঠে পড়ে লাগল বার্সেলোনা। ক্লাব প্রেসিডেন্ট জোসেপ বার্তেমিউ তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, ব্রাজিলীয় তারকাকে আবার লিয়োনেল মেসির পাশে খেলাতে তাঁরা বদ্ধপরিকর। স্পেনের প্রচার মাধ্যম অন্তত সে রকমই দাবি করেছে।

Advertisement

এই মরসুমে একেবারেই ভাল খেলতে পারছে না বার্সেলোনা। ফুটবল বিশ্লেষকেরা মনে করছেন, ক্যাটালোনিয়ার সেরা ক্লাবের এই মুহূর্তে দল নতুন করে সাজানো জরুরি হয়ে পড়েছে। আগেকার ম্যানেজার আর্নেস্তো ভালভার্দের সময় ক্লাব ভাল খেলতে পারছিল না বলে তাঁকে সরিয়ে নতুন ম্যানেজার করে আনা হয় কিকে সেতিয়ানকে। অবশ্য ক্লাবের অন্যতম ফুটবল কর্তা এরিক আবিদাল বলে বসেন, ফুটবলারেরা চাননি বলে ভালভার্দেকে সরে যেতে হয়েছিল। মেসি যার বিরোধিতা করে সোশ্যাল নেটওয়ার্কে মন্তব্য করেন, আবিদালের উচিত ছিল কোন কোন ফুটবলার আগেকার কোচকে চাননি তাঁদের নাম উল্লেখ করা। পরে অবশ্য বিতর্ক মিটে যায়। কিন্তু বার্সার প্রশাসকদের উপর মেসি দারুণ কিছু সন্তুষ্ট নন বলেই শোনা যাচ্ছে। মরসুমের শুরুতেই তিনি চেয়েছিলেন নেমারকে ফেরাতে। কিন্তু সেটা বাস্তবায়িত না হওয়ায় সরাসরি আর্জেন্টিনীয় কিংবদন্তি বর্তমান প্রশাসকদের উপর নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন।

স্পেনের প্রচারমাধ্যম লিখছে, বার্সার নতুন করে নেমারের জন্য ঝাঁপানোর আসল কারণ নাকি মেসিকে খুশি করা। ক্লাব অধিনায়কের সঙ্গে চুক্তি দীর্ঘায়িত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাব। কিন্তু মেসি নিজে নাকি এই ব্যাপারে এখনও বিশেষ আগ্রহ দেখাচ্ছেন না। শোনা যাচ্ছে নেমারকে ফেরানোর ব্যাপারে সব চেয়ে বড় সমস্যা অর্থ। ব্রাজিলীয় তারকাকে আবার মেসির পাশে খেলাতে হলে কম করে বার্সার ১৫০ মিলিয়ন ইউরোর দরকার। বাকি সব খরচ ধরলে অঙ্কটা ১৮০ মিলিয়ন ইউরোয় পৌঁছে যেতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন