Bangladesh U19

আকবরদের জন্য বিশেষ পুরস্কার

বিশ্বচ্যাম্পিয়নদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা ছিল বিমানবন্দর থেকে। বাসে লেখা, ‘‘বিশ্ব চ্যাম্পিয়ন’’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১১
Share:

স্বাগত: ঘরে ফিরল অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ দল। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্বকাপ হাতে উল্লসিত ক্রিকেটারেরা। মাঠ প্রদক্ষিণও করে পুরো দল। বুধবার। এএফপি

বুধবারই দেশে ফিরলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন বাংলাদেশের ক্রিকেটারেরা। ঢাকা বিমানবন্দরেই সংবর্ধনা দেওয়া হয় আকবর আলি, শরিফুল ইসলামদের। সেখান থেকে টিম বাসে করে তাঁদের নিয়ে যাওয়া হয় মীরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে।

Advertisement

বিশ্বচ্যাম্পিয়নদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা ছিল বিমানবন্দর থেকে। বাসে লেখা, ‘‘বিশ্ব চ্যাম্পিয়ন’’। রাস্তায় তাঁদের দেখার জন্য ভিড় করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। বাসের জানালায় চোখ রেখে দেখে নেওয়ার চেষ্টা করছিলেন সদ্য বিশ্বজয় করা ক্রিকেটারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষণা, আগামী দু’বছর প্রতি মাসে এক লক্ষ টাকা করে দেওয়া হবে বিশ্বসেরা ক্রিকেটারদের। শুধু তাই নয়। সিনিয়র দলের জন্য তৈরি করার লক্ষ্যে আগামী দু’বছর বিশ্বকাপ জেতা ক্রিকেটারদের একসঙ্গে অনুশীলন করানোর পরিকল্পনা নিয়েছে বোর্ড।

মীরপুরের স্টেডিয়ামে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের হাত থেকে পুরস্কার পাওয়ার পরে ট্রফি নিয়ে মাঠ প্রদক্ষিণ করেন ক্রিকেটারেরা। তাঁদের দেখার জন্য গ্যালারিতে ভিড় করেছিলেন সমর্থকেরা। বিশ্বজয়ের পরে এতটা উন্মাদনা কি আশা করেছিলেন? সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক আকবর আলি বলেছেন, ‘‘দেশের মানুষদের উন্মাদনা দেখে আমি মুগ্ধ। এতটা সমর্থন পাব আশাও করিনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন