Mithali Raj

Khel Ratna: খেলরত্ন পুরস্কারের জন্য অশ্বিন, মিতালির নাম মনোনীত করল বিসিসিআই

অর্জুন পুরস্কারের জন্য তিন ক্রিকেটারের নাম মনোনয়ন করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৭:৪৯
Share:

অশ্বিন এবং মিতালি।

খেলরত্ন পুরস্কারের জন্য রবিচন্দ্রন অশ্বিন এবং মিতালি রাজের নাম মনোনীত করল বিসিসিআই। অর্জুন পুরস্কারের জন্য তিন ক্রিকেটারের নাম মনোনয়ন করা হয়েছে। তাঁরা হলেন শিখর ধওয়ন, কে এল রাহুল এবং যশপ্রীত বুমরা

Advertisement

ভারতীয় টেনিস সংস্থা খেলরত্নের জন্য মনোনীত করেছে অঙ্কিতা রায়না এবং প্রজ্ঞেশ গুণেশ্বরনের নাম। দ্রোণাচার্য পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে বলরাম সিংহ এবং এনরিকো পিপার্নোকে।

ভারতীয় কুস্তি সংস্থা চার জন কুস্তিগীরের নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করেছে। এঁরা হলেন: রবি দাহিয়া, দীপক পুনিয়া, অংশু মালিক এবং সরিতা মোর।

Advertisement

চলতি বছরের জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মনোনয়নের সময়সীমা কিছুদিন আগেই বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। এর আগে ২১ জুন পর্যন্ত মনোনয়নের সময়সীমা ছিল।

উল্লেখ্য, গত বছর পাঁচ জন ক্রীড়াবিদকে খেলরত্ন পুরস্কার দেওয়া হয়েছিল, আগে যা কোনওদিন দেখা যায়নি। খেলরত্ন পেয়েছিলেন মণিকা বাত্রা, রোহিত শর্মা, বিনেশ ফোগাট, রানি রামপাল এবং মারিয়াপ্পান থাঙ্গাভেলু।

মিতালি ভারতের হয়ে ২২ বছর খেলছেন। এখন তিনি টেস্ট এবং ৫০ ওভারের দলের অধিনায়ক। একদিনের ক্রিকেটে ৭০০০-এর বেশি রান রয়েছে তাঁর। অন্যদিকে, অশ্বিন বিশ্ব টেস্ট প্রতিযোগিতায় সব থেকে বেশি উইকেট পেয়েছেন। টেস্টে তাঁর ৪১৩টি উইকেট রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন