সহ-অধিনায়ক বাছা হল সেই স্টোকসকে

পনেরো জনের দলে আরও রাখা হয়েছে জিমি অ্যান্ডারসনকে। তবে অ্যান্ডারসনের সুস্থতা নিয়ে প্রশ্ন আছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০৪:১৯
Share:

বেন স্টোকসকে।—ছবি রয়টার্স।

প্রত্যাশিত ভাবেই অ্যাশেজের প্রথম টেস্টের দলে রাখা হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপ নায়ক জোফ্রা আর্চারকে। একই সঙ্গে সুযোগ পেয়েছেন বিশ্বকাপে দুরন্ত ফর্মে থাকা জেসন রয়ও। গত সেপ্টেম্বরে পানশালায় মারামারি করার জেরে সহ-অধিনায়কত্ব চলে গিয়েছিল বেন স্টোকসের। আবার তাঁকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হল। এর পিছনেও রয়েছে বিশ্বকাপে স্টোকসের ফর্ম। বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের ত্রাতা হয়ে উঠেছিলেন স্টোকস।

Advertisement

পনেরো জনের দলে আরও রাখা হয়েছে জিমি অ্যান্ডারসনকে। তবে অ্যান্ডারসনের সুস্থতা নিয়ে প্রশ্ন আছে। চোটের জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলেননি এই পেসার। তবে ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিস আশাবাদী, অ্যান্ডারসনের খেলতে সমস্যা হবে না। বেলিস বলেছেন, ‘‘অ্যান্ডারসনের মাঠে নামতে সমস্যা হবে না। ও দৌড়নো শুরু করেছে। খুবই অবাক হব, যদি প্রথম টেস্টে অ্যান্ডারসন খেলতে না পারে।’’

নির্বাচন কমিটির প্রধান এড স্মিথ বলেছেন, ‘‘হাতে বেশ কয়েক জন বোলার রাখতে চেয়েছিলাম আমরা। যাতে চূড়ান্ত দল বাছার সময় বেশ কয়েক জন বিকল্প থাকে কোচ-অধিনায়কের হাতে।’’ তিনি আরও বলেন, ‘‘বিশ্বকাপ জয়ের পরেই অ্যাশেজের লড়াই শুরু হচ্ছে, এ রকম ঘটনা কখনও ঘটেনি।’’

Advertisement

প্রথম টেস্টে ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, স্যাম কারেন, জো ডেনলি, জেসন রয়, বেন স্টোকস, অলি স্টোন, ক্রিস ওকস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন