বেঙ্গালুরুতে হতে পারে আইপিএল ফাইনাল

মহারাষ্ট্রে এপ্রিলের পর আর আইপিএল-এর ম্যাচ হবে না। বম্বে হাইকোর্ট এই নির্দেশ দেওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছিল নতুন ভেন্যুর খোঁজ। এই নির্দেশের ফলে তিনটি ভেন্যু থেকে ম্যাচ নতুন জায়গায় সরাতে রীতিমতো হিমশিম অবস্থা আইপিএল কমিটির।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৬ ২১:১৩
Share:

মহারাষ্ট্রে এপ্রিলের পর আর আইপিএল-এর ম্যাচ হবে না। বম্বে হাইকোর্ট এই নির্দেশ দেওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছিল নতুন ভেন্যুর খোঁজ। এই নির্দেশের ফলে তিনটি ভেন্যু থেকে ম্যাচ নতুন জায়গায় সরাতে রীতিমতো হিমশিম অবস্থা আইপিএল কমিটির। এদিন, আলোচনায় বসেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। কাউন্সিলের চেয়ারম্যান রাজীব শুক্লা জানান, প্রথম কোয়ালিফায়ার ও ফাইনাল বেঙ্গালুরুতে করার প্রস্তাব দেওয়া হয়েছে। দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেশনের ম্যাচ হওয়ার জন্য কলকাতার নাম প্রস্তাব করা হয়েছে। তবে আপাতত এটা শুধু প্রস্তাব। সবই নির্ধারিত হবে আলোচনার পর। মহারাষ্ট্রে জলের সমস্যার জন্যই এই সিদ্ধান্ত।

Advertisement

এছাড়া মুম্বই ইন্ডিয়ান্স ও পুণে সুপারজায়ান্টতাদের হোম ম্যাচের জন্য বেশ কয়েকটি ভেন্যুর নাম প্রস্তাব করেছে আইপিএল কমিটি। সেই তালিকায় রয়েছে রায়পুর, বিশাখাপত্তনম, কানপুর ও জয়পুর। পুণে বিশাখাপত্তনমকে তাঁদের হোম গ্রাউন্ড হিসেবে বেছে নিয়েছে আপতত। মুম্বইয়ের তরফে জানানো হয়েছে ১৭ এপ্রিল তারা তাঁদের পছন্দের কথা জানাবে। ৩০ এপ্রিলের পর মুম্বই ও পুণেতে ১৩ টি ম্যাচ ছিল তার মধ্যে একটি ফাইনাল। পঞ্জাবেরও মে মাসে কিছু ম্যাচ খেলার কথা ছিল নাগপুরে। রাজীব শুক্লা জানান, ‘‘আইপিএল আয়োজন করা খুব কঠিন কাজ। সব হয়ে যাওয়ার পর ম্যাচ অন্যত্র নিয়ে যাওয়াটা খুব সমস্যার।’’ বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর বলেন, ‘‘আইপিএল থেকে মহারাষ্ট্র ১০০কোটি আয় করে। যদি টুর্নামেন্ট রাজ্যের বাইরে চলে যায় তাহলে সেটা তারা হারাবে।’’

আরও খবর

Advertisement

আইপিএল থেকে ছিটকে গেলেন সাইমন্স, এলেন মার্টিন গাপ্তিল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন