Sports Gallery

ভারত-ওঃ ইন্ডিজ ওয়ানডে-র সেরা পাঁচ বোলিং স্পেল

আজ থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজ দুই দলের কাছেই বিশ্বকাপের আগে নিজেদের ভারসাম্য দেখে নেওয়ার ভাল সুযোগ। তার আগে দেখে নেওয়া যাক দুই দলের মধ্যে একদিনের ক্রিকেটের ইতিহাসে সেরা কয়েকটি বোলিং স্পেল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১০:১৯
Share:
০১ ০৬

আজ থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজ দুই দলের কাছেই বিশ্বকাপের আগে নিজেদের ভারসাম্য দেখে নেওয়ার ভাল সুযোগ। তার আগে দেখে নেওয়া যাক দুই দলের মধ্যে একদিনের ক্রিকেটের ইতিহাসে সেরা কয়েকটি বোলিং স্পেল। —ফাইল চিত্র।

০২ ০৬

১৯৯৩ সালের ২৭ নভেম্বর ইডেনে হিরো কাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ১২ রানে ছয় উইকেট নিয়েছিলেন অনিল কুম্বলে। মাত্র ৬.১ ওভারে তিনি নেন ছয় উইকেট। ১০২ রানে জেতে ভারত। ২১ বছর ধরে কুম্বলের ৬-১২ বোলিং গড়ই ছিল কোনও ভারতীয়ের এই ফরম্যাটে সেরা পারফরম্যান্স। —ফাইল চিত্র।

Advertisement
০৩ ০৬

১৯৮৭ সালের ৮ ডিসেম্বর নাগপুরে ভারতের বিরুদ্ধে ২৯ রানে ছয় উইকেট নিয়েছিলেন প্যাট্রিক প্যাটারসন। ২০৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৪৪.৪ ওভারে শেষ হয় ১৯৩ রানে। ৯.৪ ওভারে ছয় উইকেট নেন তিনি। ১০ রানে জেতে ওয়েস্ট ইন্ডিজ। —ফাইল চিত্র।

০৪ ০৬

১৯৮৯ সালের ২৩ অক্টোবর নয়াদিল্লিতে ৪১ রানে ছয় উইকেট নেন ভিভ রিচার্ডস। প্রথমে ব্যাট হাতে তিনি করেন ৫৭। তারপর ৯.৪ ওভার হাত ঘুরিয়ে নেন ছয় উইকেট। জয়ের জন্য ১৯৭ রান করতে হত ভারতকে। ভারত থেমে যায় ১৭৬ রানে। ২০ রানে জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। —ফাইল চিত্র।

০৫ ০৬

১৯৯৯ সালের ১৪ সেপ্টেম্বর টরন্টোয় পাঁচ উইকেট নেন নিখিল চোপড়া। ডিএমসি কাপের ফাইনালে ৬.২ ওভার হাত ঘুরিয়ে ২১ রানে পাঁচ উইকেট নেন অফস্পিনার নিখিল। ৩৪.২ ওভারে মাত্র ১৩৭ রানে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। ভারত জেতে ৮৮ রানে। —ফাইল চিত্র।

০৬ ০৬

১৯৮৮ সালের ১৬ অক্টোবর শারজায় চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ২৬ রানে পাঁচ উইকেট নেন সঞ্জীব শর্মা। ডানহাতি পেসার ৭.৩ ওভারে নেন পাঁচ উইকেট। তাঁর দাপটেই ২৩ রানে জেতে ভারত। ক্রিকেট কেরিয়ারে ২৩ ওয়ানডে খেলে ২২ উইকেট নিয়েছেন সঞ্জীব। —ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement