Tennis

মায়ামিতে ফাইনালে বার্টি বনাম বিয়াঙ্কা

আন্দ্রেস্কুও চোটের জন্য ১৫ মাস পরে কোর্টে ফিরেছেন ফেব্রুয়ারিতে অস্ট্রেলীয় ওপেনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ০৭:০৩
Share:

যুযুধান: আন্দ্রেস্কু (বাঁ দিকে) ও বার্টি (ডান দিকে) কোর্টে প্রথম মুখোমুখি হবেন। রয়টার্স

বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি এবং প্রাক্তন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কু মায়ামি ওপেনে মেয়েদের সিঙ্গলসে ফাইনালে মুখোমুখি হচ্ছেন। অস্ট্রেলিয়ার টেনিস তারকা বার্টি গত বছর করোনার জন্য বেশির ভাগ সময়টাই বাড়িতে কাটিয়েছেন। ২০২০-র ফেব্রুয়ারির পরে দেশের বাইরে মায়ামিতেই প্রথম তিনি প্রতিযোগিতায় নেমেছেন। তিনি এই ডব্লিউটিএ ১০০০ পর্যায়ের প্রতিযোগিতার ২০১৯ সালের চ্যাম্পিয়নও।

Advertisement

আন্দ্রেস্কুও চোটের জন্য ১৫ মাস পরে কোর্টে ফিরেছেন ফেব্রুয়ারিতে অস্ট্রেলীয় ওপেনে। এর পরে মেলবোর্নে খেলেই তিনি পায়ের চোটে সরে দাঁড়ান অ্যাডিলেড, দোহা এবং দুবাই ওপেন থেকে। এই প্রথম কোর্টে মুখোমুখি হচ্ছেন দু’জন। ‘‘এর আগে ওর বিরুদ্ধে খেলিনি। ওর সঙ্গে অনুশীলনও করিনি। তাই এটা আমাদের দু’জনের জন্যই নতুন লড়াই,’’ সেমিফাইনালে এলিনা সোয়াইতোলিনাকে ৬-৩, ৬-৩ হারিয়ে উঠে বলেন বার্টি। তিনি আরও যোগ করেছেন, ‘‘বিয়াঙ্কা বড় প্রতিযোগিতাগুলোয় নামী প্রতিপক্ষদের হারাতে পারে। সেই ক্ষমতা ও দেখিয়েছে।’’ ২০ বছর বয়সি আন্দ্রেস্কুকে অবশ্য ফাইনালে উঠতে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয় মারিয়া সাক্কারির বিরুদ্ধে। শেষ পর্যন্ত তিনি জেতেন ৭-৬ (৭), ৩-৬, ৭-৬ (৪)। ২০১৯ যুক্তরাষ্ট্র ওপেনের পরে প্রথম কোনও প্রতিযোগিতার ফাইনালে উঠলেন আন্দ্রেস্কু। ফাইনালের লড়াই নিয়ে তিনি বলেছেন, ‘‘এক নম্বরে আছে বার্টি। দারুণ খেলছে। ওর বিরুদ্ধে নামতে মুখিয়ে আছি। কারণ আমি চ্যালেঞ্জ নিতে খুব পছন্দ করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন