Sunil Gavaskar

কোহালির হাতে ট্রফি, স্টুডিয়োয় গাওস্করের চোখে জল

সোমবার সিডনিতে অ্যালান বর্ডারের হাত থেকে ট্রফি নিয়েই তাতে চুম্বন করলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। যা দেখে চোখের জল বাঁধ মানল না সুনীল গাওস্করের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মুম্বই শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১০:২৪
Share:

কোহালির হাতে ট্রফি দেখে আবেগে ভাসলেন গাওস্কর।

বর্ডার-গাওস্কর ট্রফির অর্ধেক মালিকানা তাঁরও। কিন্তু, ক্রিকেট অস্ট্রেলিয়ার আমন্ত্রণ না থাকায় উপস্থিত থাকতে পারেননি ভারতীয় ক্রিকেটের এই ঐতিহাসিক মুহূর্তে। সরাসরি সম্প্রচারের স্টুডিয়োয় বসে তাই সুনীল গাওস্করের চোখ ছলছল করে উঠল।

Advertisement

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এটাই প্রথম। অস্ট্রেলিয়ায় এর আগে কোনও ভারতীয় দল টেস্ট সিরিজ জিততে পারেনি। বিরাট কোহালির দল তাই লিখল নতুন ইতিহাস। সিরিজের ফল অবশ্য ২-১ না হয়ে ৩-১ হতেই পারত। কিন্তু টিম পেনের দলকে আরও লজ্জার হাত থেকে বাঁচিয়ে দিল বৃষ্টি।

সোমবার সিডনিতে অ্যালান বর্ডারের হাত থেকে ট্রফি নিয়েই তাতে চুম্বন করলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। পুরো দল চলে এল তাঁর কাছে। কোহালি ট্রফি তুলে দিলেন দলে সদ্য আসা মায়াঙ্ক আগরওয়ালকে। মায়াঙ্ক সেই ট্রফি তুলে ধরলেন মাথার উপরে। গ্যালারিতে তখন ভারতীয় সমর্থকরা আনন্দে চেঁচিয়ে উঠছেন। ভারতীয় ক্রিকেটের আবেগবিহ্বল এক মুহূর্ত যা। আর তখন গাওস্করের চোখেও জল। স্টুডিয়েতো বসে ধারাভাষ্য দিতে দিতে বলে উঠলে, “আমার চোখে জল এসে গেল।” আর সেই দৃশ্য ভারতীয় ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতেও হয় উঠল চিরন্তন।

Advertisement

আরও পড়ুন: সচিন থেকে বিরাট, বিদেশের মাঠে দেশের শেষ পাঁচ অধিনায়কের রেকর্ড কেমন

আরও পড়ুন: শাপমুক্তি! কোহালির হাত ধরে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয় ভারতের

আরও পড়ুন: ইতিহাস গড়ার পর কোহালির ভারতের প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন