Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

ইতিহাস গড়ার পর কোহালির ভারতের প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট জিতেছিল ভারত। অস্ট্রেলিয়া সিরিজে সমতা ফেরায় পার্‌থে। মেলবোর্নে সিরিজ ২-১ করে ভারত। ঐতিহাসিক মুহুর্তে ভারতকে প্রশংসায় ভরিয়ে দিল ক্রিকেটমহল।

সিরিজ জয়ের পর কোহালিরা। সিডনিতে সোমবার। ছবি: এএফপি।

সিরিজ জয়ের পর কোহালিরা। সিডনিতে সোমবার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
সিডনি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১১:১২
Share: Save:

বর্ডার-গাওস্কর ট্রফি জিতে নতুন ইতিহাস লেখার পর অভিনন্দনের বন্যায় ভাসল টিম ইন্ডিয়া। প্রাক্তন ক্রিকেটার, বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমী, সবাই সোশ্যাল মিডিয়ায় সবাই জানালেন অভিনন্দন। ভারতীয় ক্রিকেটের এক গর্বের মুহূর্তের সাক্ষী হওয়ার উচ্ছ্বাস ঘিরে ধরল সবাইকে।

বৃষ্টির জন্য সিডনিতে ফলাফল হয়নি। তবে খেলা হলে অস্ট্রেলিয়ার পক্ষে হার বাঁচানো কঠিন হত। ৩-১ ফলে টেস্ট সিরিজ জেতার সোনার সুযোগ ছিল বিরাট কোহালির সামনে। যা না হলেও অস্ট্রেলিয়ার মাটিতে ২-১ ফলে টেস্ট সিরিজ জেতাও গর্বের। কোনও ভারতীয় দল এতদিন ধরে যা করে দেখাতে পারেনি, কোহালির সেটাই করলেন। যা অসাধ্যসাধন হিসেবেই চিহ্নিত হচ্ছে।

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট জিতেছিল ভারত। অস্ট্রেলিয়া সিরিজে সমতা ফেরায় পার্‌থে। মেলবোর্নে সিরিজ ২-১ করে ভারত। সিডনি টেস্ট ড্র হল টিম পেনের দলকে অপমানের হাত থেকে বাঁচিয়ে। এর আগে এশিয়ার কোনও দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতেনি। এটাও নজির। ক্রিকেটমহল তার পর প্রশংসায় ভরিয়ে দিল কোহালিদের।

আরও পড়ুন: সচিন থেকে বিরাট, বিদেশের মাঠে দেশের শেষ পাঁচ অধিনায়কের রেকর্ড কেমন

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE