Team India

সিরিজ জয়ের ঘোষণা হতেই উৎসব শুরু টিম ইন্ডিয়ার, দেখুন ভিডিয়ো

প্রতীক্ষা চলছিলই সিডনি টেস্ট ড্রয়ের ঘোষণার জন্য। যা হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় ড্রেসিংরুমে শুরু হয় উৎসব। বাইরে থেকে শোনা যায় প্রবল হাততালির আওয়াজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১৩:৫৮
Share:

ট্রফি নিয়ে উচ্ছ্বাস ভারতীয় দলের। ছবি: এএফপি।

সিডনির ড্রেসিংরুমের বারান্দায় রেলিংয়ে বসে ছিলেন মহম্মদ শামি। ব্যালকনিতে ছড়িয়ে-ছিটিয়ে ছিলেন আরও অনেকে। ক্রিকেটারদের অধিকাংশই ছিলেন ড্রেসিংরুমের ভিতরে। আর এমন সময়েই বর্ডার-গাওস্কর ট্রফির চতুর্থ টেস্টের শেষ দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার ঘোষণা হয়।

Advertisement

অনেকক্ষণ ধরেই চলছিল প্রতীক্ষা। চতুর্থ দিনের অধিকাংশ সময়ই পণ্ড হয়েছিল বৃষ্টিতে। সোমবার পঞ্চম দিনেও সকাল থেকে চলছিল বৃষ্টি। খেলা শুরু করা যায়নি একবারের জন্যও। প্রতীক্ষা চলছিলই সিডনি টেস্ট ড্রয়ের ঘোষণার জন্য। যা হওয়ার সঙ্গে সঙ্গে ড্রেসিংরুমে শুরু হয় উৎসব। বাইরে থেকে শোনা যায় প্রবল হাততালির আওয়াজ। দেখা যায় সবাই একে অন্যকে জড়িয়ে ধরছেন। গ্যালারিতে তখন শুধুই ‘ইন্ডিয়া, ইন্ডিয়া’ চিৎকার।

অধিনায়ক বিরাট কোহালি, পেসার ইশান্ত শর্মাকে দেখা যায় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, ফিজিও প্যাট্রিক ফারহার্টকে আলিঙ্গন করতে। প্রধান কোচ রবি শাস্ত্রীও আনন্দে জড়িয়ে ধরেন ক্রিকেটারদের। উত্তেজিত ভাবে ডান হাত মুঠো করে ঝাঁকাতে থাকেন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে। সেই ভিডিয়োই পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আরও পড়ুন: টেস্ট সিরিজ জিতে পূজারাকেও নাচতে বাধ্য করলেন কোহালিরা​

আরও পড়ুন: কেরিয়ারের সেরা সাফল্য, সিরিজ জিতে বললেন তৃপ্ত কোহালি​

ভারতের ড্রেসিংরুমের ঠিক সামনে তখন ভিড় করে দাঁড়িয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। ইতিহাস সৃষ্টির এই মুহূর্তের সাক্ষী থাকার তৃপ্তি তখন সমর্থকদের আচরণেও ফুটে উঠছে। এরপর পুরো দলকে নিয়ে মাঠে নামেন অধিনায়ক কোহালি। সতীর্থদের সঙ্গে দেন ভিকট্রি ল্যাপ। নাচেনও। অ্যালান বর্ডারের হাত থেকে নেন বর্ডার-গাওস্কর ট্রফি। তারপর সেই ট্রফি নিয়ে শুরু হয় উৎসব।

আরও পড়ুন: ইতিহাস গড়ার পর কোহালির ভারতের প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল

আরও পড়ুন: কোহালির হাতে ট্রফি, স্টুডিয়োয় গাওস্করের চোখে জল​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন