টুকরো খবর

আইপিএলে কেকেআরের প্রত্যাবর্তনের দিনে বাংলাদেশ সফরসূচি ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। সূচি অনুযায়ী, আসন্ন জুনের বাংলাদেশ সফরে ভারত একটা টেস্ট এবং তিনটে ওয়ান ডে খেলবে। সফরের শুরু হচ্ছে টেস্ট দিয়ে। ফাতুল্লাহতে আগামী ১০ জুন থেকে শুরু।

Advertisement
শেষ আপডেট: ০৫ মে ২০১৫ ০৩:১৩
Share:

বাংলাদেশ সফরে ভারতের মিডিয়া ম্যানেজার বিশ্বরূপ
নিজস্ব সংবাদদাতা

Advertisement

আইপিএলে কেকেআরের প্রত্যাবর্তনের দিনে বাংলাদেশ সফরসূচি ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। সূচি অনুযায়ী, আসন্ন জুনের বাংলাদেশ সফরে ভারত একটা টেস্ট এবং তিনটে ওয়ান ডে খেলবে। সফরের শুরু হচ্ছে টেস্ট দিয়ে। ফাতুল্লাহতে আগামী ১০ জুন থেকে শুরু। কিন্তু বাংলাদেশ সফরের নির্ঘন্ট ঠিক করে ফেললে কী হবে, ভারতের কোচ বা ডিরেক্টর কে, এখনও চূড়ান্ত হয়নি। অ্যাডভাইসরি কমিটিও কী হচ্ছে, সরকারি ভাবে জানানো হয়নি। শুধু একটা ব্যাপার চূড়ান্ত। বাংলাদেশ সফরে ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার হিসেবে যাচ্ছেন সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে। শ্রীনি-ঘনিষ্ঠ আর এন বাবাকে আর টিমের মিডিয়া ম্যানেজার পদে রাখা হবে না। প্রশ্ন হচ্ছে, রবি শাস্ত্রী তাঁকেও কি ডিরেক্টর পদে রাখা হবে? কারণ তিনিও শ্রীনি-জমানার মুখ। বোর্ডের একটা অংশ মনে করে, শ্রীনি-জমানার কাউকেই রাখা উচিত নয়। শাস্ত্রীকেও নয়। আবার আর একটা অংশের মত, তাঁকে রাখা উচিত। কারণ বিশ্বকাপে দেশকে তিনি সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন।

Advertisement

মাসুদুরের নামে
নিজস্ব সংবাদদাতা

অকাল প্রয়াত সাঁতারু মাসুদুর রহমান বৈদ্যর স্মৃতিতে উৎসর্গ করা হচ্ছে রাজ্য বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা। হবে আগামী ৪-৭ জুন, তমলুকে। এ দিন, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মাসুদুরের স্মরণসভায় হাজির ছিলেন সুইমিং ফেডারেশন অব ইন্ডিয়ার সচিব কমলেশ নানাবতী। মাসুদুরের স্মৃতিরক্ষার্থে গঙ্গাবক্ষে ৮১ কিমি দূরপাল্লার সাঁতার প্রতিয়োগিতার আয়োজকদের কাছে এই সাঁতারুর নামে ট্রফি চালুর প্রস্তাব দেন তিনি। আয়োজক অ্যাসোসিয়েশনের কর্তারা যে প্রস্তাবে রাজি হন।

বাংলার সোনা

ম্যাঙ্গালোর ফেডারেশন কাপ অ্যাথলেটিক্সে সবচেয়ে খারাপ ফল হল বাংলার। সাত নম্বর থেকে তারা নেমে গেল এগারোতে। পুরস্কার প্রাপক বাংলার সেরা অ্যাথলিটরা না যাওয়াতেই এই ফল। সবমিলিয়ে বাংলা পেল একটি করে সোনা, রুপো, ব্রোঞ্জ। সোমবার টুর্নামেন্টের শেষ দিনে বাংলার মুখ রাখল মেয়েদের ১৬০০ মিটার রিলে দল। ৩ মিনিট ৪৬.০৮ সেকেন্ড সময় করে সোনা জিতে। দলে ছিলেন প্রিয়াঙ্কা মণ্ডল, শিপ্রা সরকার, ফুলন খাতুন এবং দেবশ্রী মজুমদার। মেয়েদের ১৫০০ মিটার দৌড়ে শিপ্রা ব্রোঞ্জও জেতে। ফেড কাপ থেকে এশিয়ান ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যাওয়ার সুযোগ ছিল। বাংলার কেউ-ই যেতে পারছেন না।


বিটিএ-র অনূর্ধ্ব-১০ টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ওয়াট ও’ব্রায়ান ও ভূমি শেখর।
সোমবার দক্ষিণ কলকাতা সংসদে। —নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন