UEFA Champions League

২ বার নেমারের শট পোস্টে, তবু বায়ার্নকে ছিটকে দিয়ে গত ফাইনালে হারের প্রতিশোধ নিল সঁ জঁ

ঘরের মাঠে হেরে গিয়েও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল প্যারিস সঁ জঁ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১৫:০০
Share:

জিতে ড্রেসিংরুমে এমবাপেদের নাচ। ছবি রয়টার্স

ঘরের মাঠে হেরে গিয়েও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল প্যারিস সঁ জঁ। মঙ্গলবার রাতে তারা গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে ০-১ ব্যবধানে হেরে যায়। দুই পর্ব মিলিয়ে খেলার ফল হয়েছিল ৩-৩। এ অবস্থায় বিপক্ষের মাঠে বেশি গোল দেওয়ার কারণে পরের পর্বে গেলেন নেমাররা। একই জিনিস দেখা গিয়েছে চেলসির ক্ষেত্রেও। তারাও অ্যাওয়ে গোলের সুবাদে পরের পর্বে গিয়েছে।

Advertisement

মঙ্গলবার বিরতির আগে ম্যাচের একমাত্র গোলটি করেন এরিক ম্যাক্সিম চুপো মোটিং। তবে পিএসজি-ও কম যায়নি। দু’বার নেমারের শট পোস্টে লেগেছে। কিলিয়ান এমবাপেও সহজ সুযোগ নষ্ট করেছেন।

ম্যাচের পর ফের নেমারকে নিয়ে উঠেছিল প্রশ্ন। তিনি আগামী মরশুমে বার্সিলোনায় ফিরতে পারেন, এরকম একটা গুজব উঠছেই। মঙ্গলবার এই প্রশ্নের জবাবে বিরক্ত নেমার বলেছেন, “আমার মনে হয় না এটা নিয়ে আর কোনও আলোচনার দরকার আছে। পিএসজি আমার ঘরের মতো। এখানে অনেক ভাল আছি। আগের থেকেও সুখে আছি।” ম্যাচের পর বায়ার্নের খেলোয়াড় জোসুয়া কিমিচের সামনে নেমারের উচ্ছ্বাস নিয়ে ঝামেলা লেগেছিল। নেমার তা নিয়ে বললেন, “আমি পারেডেসের সঙ্গে উচ্ছ্বাস করছিলাম। ওকে উত্তেজিত করার কোনও অভিপ্রায় ছিল না। উল্টে ও-ই এসে আমাকে বলে, ওরা আমাদের থেকে ভাল দল। এমন ভাব করছিল যেন সেমিফাইনালে ওদের খেলা নিশ্চিত ছিল।”

Advertisement

পোর্তোর কাছে চেলসি হেরেছে ০-১ ব্যবধানে। তবে প্রথম পর্বে ২-১ জিতে থাকায় সমস্যা হয়নি। ২০১৪-র পর এই প্রথম সেমিফাইনালে উঠল তারা। নেপথ্যে গতবার পিএসজি-কে ফাইনালে তোলা কোচ টোমাস তুহেল। সেমিফাইনালে চেলসি খেলবে রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল ম্যাচের বিজয়ীর বিপক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন