Sports News

চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

শ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচটা সহজ ছিল না। আর এদিনই সেরা খেলাটা খেলল অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টের। ম্যাচ শুরু ৬ মিনিটের মধ্যে গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দিয়েছিলেন লাচলান শার্প।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৮ ২১:১২
Share:

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের একটি মুহূর্ত। ছবি: হকি ইন্ডিয়া।

চ্যাম্পিয়ন্স ট্রফির তৃতীয় ম্যাচে হেরে গেল ভারত। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাত্রা শুরু করেছিল ভারত। দারুণ ছন্দেও রয়েছে ভারতীয় দল। এ দিনও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের সেরাটাই দিয়েছিল ভারত।। কিন্তু শেষ পর্যন্ত তা ধরে রাখতে ব্যর্থ সর্দাররা। ২-৩ গোলে হেরে যেতে হল ভারতকে। হারলেও ভারতের খেলা নিয়ে কোনও প্রশ্নই তোলা যাবে না। লড়াই করল শেষ পর্যন্ত।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচটা সহজ ছিল না। আর এদিনই সেরা খেলাটা খেলল অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টের। ম্যাচ শুরু ৬ মিনিটের মধ্যে গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দিয়েছিলেন লাচলান শার্প। ১০ মিনিটে ভারতকে সমতায় ফেরান বরুণ কুমার। ১৫ মিনিটে আবার অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন টম ক্রেইগ। ৩৩ মিনিটে ৩-১ করেন ট্রেন্ট মিট্টন। ভারত শেষ মুহূর্তে একটা ধাক্কা দিয়েছিল। ৫৮ মিনিটে হরমনপ্রীত সিংহ গোল করে ব্যবধান কমালেও অস্ট্রেলিয়াকে ছুঁতে পারেনি। অনেক লড়াই করেও ২-৩ গোলে হেরে যেতে হল।

তালিকার শীর্ষে ছিল ভারত। এই হারে এক ধাক্কায় তিন নম্বরে নেমে গেল। অস্ট্রেলিয়া উঠে গেল শীর্ষে। দু’নম্বরে একই পয়েন্ট নিয়ে রয়েছে আয়োজক দেশ নেদারল্যান্ডস। অস্ট্রেলিয়ার পয়েন্ট সাত। ভারত ও নেদারল্যান্ডসের পয়েন্ট ছয়। রাউন্ড রবিন লিগ শেষে দুই টপ দল রবিবার মুখোমুখি হবে ফাইনাল ম্যাচে। বৃহস্পতিবার ভারত খেলবে বেলডিয়ামের বিরুদ্ধে।

Advertisement

আরও পড়ুন
নতুন রেকর্ডের সামনে বিরাট কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন