Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

নতুন রেকর্ডের সামনে বিরাট কোহালি

বিরাটের আগে এই তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল (২২৭১ রান) ও ব্রেন্ডন ম্যাকালাম (২১৪০ রান) এবং পাকিস্তানের শোয়েব মালিক (১৯৮৯ রান)।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জুন ২০১৮ ১৯:৪৯
Share: Save:

আরও একটি নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহালি। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১০০তম টি২০ ম্যাচ খেলতে নামছে ভারত। সঙ্গে সেই ম্যাচে আর মাত্র ১৭ রান করলেই দ্রুততম ২০০০ রান করে ফেলবেন বিরাট। এই মুহূর্তে ১৯৮৩ রানে দাড়িয়ে রয়েছে ভারত অধিনায়ক। ৫৭ ম্যাচে এই রান করেছেন বিরাট। গড় ৫০.৮৪। টি২০তে সর্বকালের সর্বোচ্চ রানের তালিকায় চার নম্বরে রয়েছেন বিরাট।

বিরাটের আগে এই তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল (২২৭১ রান) ও ব্রেন্ডন ম্যাকালাম (২১৪০ রান) এবং পাকিস্তানের শোয়েব মালিক (১৯৮৯ রান)। বিরাট যদি ডাবলিনে ১৭ রান করেন তা হলেই দ্রুততম ২০০০ রান করে ফেলবেন তিনি। ছুঁয়ে ফেলবেন আরও একটি মাইলস্টোন।

এই তালিকার শীর্ষে রয়েছে ম্যাকালাম। তিনি ৬৬ ইনিংসে ২০০০ রান করেন। তার পর রয়েছেন গাপ্তিল ৬৮ ম্যাচে। আইসিসি টি২০ র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে রয়েছেন বিরাট। এখনও তাঁর ব্যাট থেকে টি২০তে সেঞ্চুরি আসেনি। কে বলতে পারে আয়ারল্যান্ড-ইংল্যান্ড ট্যুরেই সেই লক্ষ্যে পৌঁছে যাবেন বিরাট।

আরও পড়ুন
আজ থেকে কোহালিদের ‘কঠিন’ সফর শুরু

আয়ারল্যান্ড ও ভারত এর আগে চারবার মুখোমুখি হয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত দু’টি ম্যাচ খেলার পর ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি২০ ম্যাচ খেলবে। অতদুর যেতে হবে না তার আগেই এই লক্ষ্যে নিশ্চই পৌঁছে যাবেন বিরাট কোহালি। এর পর ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওডিআই ও পাঁচটি টেস্ট খেলবে। টেস্ট শুরু হবে ১ অগস্ট থেকে এজবাস্টনে। শেষ টেস্ট ৭ সেপ্টেম্বর ওভালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE