মোরিনহো: ওরা রক্ষণাত্মক, কন্তে বললেন ম্যাচেই জবাব দেব

সোমবার এফএ কাপ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে চেলসি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আন্তোনিও কন্তে বনাম জোসে মোরিনহোর লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন সেটাই এখন ফুটবলবিশ্বে কোটি টাকার প্রশ্ন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৭ ০৩:৩৬
Share:

যুযুধান: মোরিনহো ও কন্তে। দুই চাণক্যের লড়াই জমছে। ফাইল চিত্র

সোমবার এফএ কাপ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে চেলসি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Advertisement

আন্তোনিও কন্তে বনাম জোসে মোরিনহোর লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন সেটাই এখন ফুটবলবিশ্বে কোটি টাকার প্রশ্ন।

তবে ম্যাচের রেজাল্ট যাই হোক না কেন, মাঠের বাইরের যুদ্ধ কিন্তু এখন থেকেই শুরু হয়ে গেল। নিজের প্রাক্তন ক্লাব চেলসির পাশে রক্ষণাত্মক দল হওয়ার তকমা বসিয়ে দেন দ্য স্পেশ্যাল ওয়ান। ‘‘আমার মনে হয় চেলসি দুর্দান্ত দল। এ মরসুমে ওরা যা খেলছে ভাবাই যায় না। কিন্তু আমি অবাক ওদের খেলার স্টাইল দেখে। এতটা রক্ষণাত্মক দল বলেই সাফল্য,’’ বলছেন ম্যান ইউনাইটেড ম্যানেজার।

Advertisement

যার জবাবে আবার চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তে বলছেন, মাঠেই জবাব দিতে চান। ‘‘এ সমস্ত মন্তব্যের কোনও মানে খুঁজে পাই না। মাঠেই এর জবাব দিতে চাই,’’ বলছেন চেলসি ম্যানেজার। এই মরসুমে ইপিএলে এক কথায় অপ্রতিরোধ্য চেলসি। বারো ম্যাচ বাকি থাকতে লিগের শীর্ষে বসে রয়েছে কন্তের দল। দ্বিতীয়তে থাকা টটেনহ্যামের থেকে দশ পয়েন্ট এগিয়ে। কন্তে যোগ করেন, ‘‘আমি ফুটবল নিয়ে আলোচনা করতে ভালবাসি। দলের ফুটবলাররা কী ভাবে আরও উন্নতি করতে পারে সেটা নিয়েই ভাবছি।’’

গত মরসুমে খারাপ লিগ ফর্মের জন্য চেলসি ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় মোরিনহোকে। কিন্তু নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে কোনও রাগ নেই সেটাই দাবি পর্তুগিজ ম্যানেজারের। ‘‘আমি চেলসির বিরুদ্ধে প্রতিশোধ নিতে নামছি না। আমি শুধু চাই ম্যান ইউনাইটেড সেমিফাইনালে উঠুক। গত বারের চ্যাম্পিয়ন ম্যান ইউনাইটেড,’’ বলছেন মোরিনহো। কোয়ার্টার ফাইনালের আগে আবার চেলসি ডিফেন্ডার গ্যারি কেহিল বলছেন, ‘‘কন্তের মধ্যে জেতার জেদ আছে। এটাই ওকে আলাদা করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন