Brazil

Copa America: শুক্রবার ভোরে ফের নামছে ব্রাজিল, গোল পেতে দলে স্ট্রাইকার খুঁজছেন নেমারদের কোচ

পেরুর বিরুদ্ধে নামার আগে দলে বদল আনতে চান ব্রাজিলের কোচ তিতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৮:৩৫
Share:

স্ট্রাইকার খুঁজছেন তিতে। ছবি টুইটার

শুক্রবার ভোরে পেরুর বিরুদ্ধে নামার আগে দলে বদল আনতে চান ব্রাজিলের কোচ তিতে। তাই ম্যাচের আগের দিন অনুশীলনে তিনি নতুনদের সুযোগ দিলেন বেশি করে। আপাতত নতুন স্ট্রাইকার খোঁজায় মগ্ন তিনি, যাঁর উপর কাতার বিশ্বকাপে ভরসা করা যায়।

Advertisement

ভেনেজুয়েলার বিরুদ্ধে আক্রমণভাগে খেলিয়েছিলেন লুকাস পাকুয়েতা, রিচার্লিসন এবং গ্যাব্রিয়েল জেসাসকে। বুধবারের অনুশীলনে এভার্টন রিবেইরো, এভার্টন এবং গ্যাব্রিয়েল বারবোসাকে দেখে নিলেন তিনি। তবে দেখা যায়নি লিভারপুলের ফুটবলার রবের্তো ফির্মিনোকে। ভেনেজুয়েলা ম্যাচে তিনি রিজার্ভ বেঞ্চে ছিলেন। কিন্তু বুধবারের অনুশীলনে তাঁকে দেখাই যায়নি। ফলে পেরুর বিরুদ্ধে খেলার সম্ভাবনা কম।

ডিফেন্সেও বদল আনতে পারেন তিতে। মার্কুইনহোসের জায়গায় এডের মিলিটাওয়ের সঙ্গী হিসেবে খেলালেন থিয়াগো সিলভাকে। ডিফেন্সিভ মিডফিল্ডে কাসেমিরোর জায়গায় খেললেন ফ্যাবিনহো। উল্লেখ্য, প্রতিযোগিতা শুরুর আগেই তিতে জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপের কথা মাথায় রেখে কোপা আমেরিকায় পরীক্ষা-নিরীক্ষা চালাতে চান।

Advertisement

যদিও দলের মিডফিল্ডার ফ্রেড মনে করেন, বিশ্বকাপের জন্য দল তৈরি রয়েছে। বলেছেন, “আমাদের দারুণ দল, দারুণ সব ফুটবলার রয়েছে। কোচ এবং সাপোর্ট স্টাফরাও দারুণ কাজ করছে। যদি কাল থেকেই বিশ্বকাপ শুরু হয়, ব্রাজিল তৈরি। এই প্রতিযোগিতায় তিতে অনেককে সুযোগ দিচ্ছে, যাতে সময় এলেই আমরা সেটা কাজে লাগাতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন