Coronavirus

জার্মানি ফুটবল লিগে করোনা আক্রান্ত ১০

করোনা-অতিমারির জেরে মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে বুন্দেশলিগা। বুধবার এক বৈঠকে স্থির হবে ফের করে শুরু হবে বুন্দেশলিগা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২০ ০৪:৪৭
Share:

ছবি সংগৃহীত।

মারণ করোনাভাইরাসের প্রকোপ থেকে বেরিয়ে জার্মানির পেশাদার ফুটবল লিগ বুন্দেশলিগা শুরু হওয়ার কথা ছিল মে মাসের শুরুতে। কিন্তু তা শুরু হওয়ার আগেই এল দুঃসংবাদ। বুন্দেশলিগার পরিচালকেরা জানিয়ে দিলেন, এখনও পর্যন্ত ৩৬টি ক্লাবে ১,৭২৪ জনকে পরীক্ষা করেছেন তাঁরা। যার মধ্যে ১০ জন এই রোগে আক্রান্ত। তবে এই ১,৭২৪ জনের মধ্যে বুন্দেশলিগার প্রথম ও দ্বিতীয় বিভাগের ফুটবলার ও প্রশিক্ষকদের পরীক্ষা করে যে দশ জনের শরীরে ভাইরাস পাওয়া গিয়েছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। বুন্দেশলিগা কর্তৃপক্ষ জানিয়েছে, স্বাস্থ্য বিভাগের কাছে করোনা-আক্রান্তদের নাম পাঠিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‍‘‍‘যে দশ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে। সংশ্লিষ্ট ফুটবলার ও কোচেদের আলাদা করে রাখার (আইসোলেশনে) পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য বিভাগকেও জানানো হয়েছে এদের ব্যাপারে।’’

করোনা-অতিমারির জেরে মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে বুন্দেশলিগা। বুধবার এক বৈঠকে স্থির হবে ফের করে শুরু হবে বুন্দেশলিগা। তবে যদি তা শুরু হয়, সে ক্ষেত্রে দর্শকশূন্য স্টেডিয়ামে তা হবে বলে আগেই জানানো হয়েছে। বুন্দেশলিগার দল এফসি কোলন শুক্রবারেই জানিয়েছে, তাঁদের দলের তিন জন করোনা আক্রান্ত।

Advertisement

আরও পড়ুন: কাজে মগ্ন কৃষক, চেনা ছবি শুধু এটাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন