Coronavirus

ছ’মাসের বেতন দান বজরংয়ের

২৫ বছর বয়সি বজরং অলিম্পিক্স থেকে পদক আনার ক্ষেত্রে ভারতের অন্যতম ভরসা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ০৪:২৫
Share:

কুস্তিগির বজরং পুনিয়া।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন দেশের তারকা কুস্তিগির বজরং পুনিয়া। সোমবার তিনি ঘোষণা করলেন ছ’মাসের বেতন দান করবেন। পাশাপাশি টোকিয়ো অলিম্পিক্সও পিছিয়ে দেওয়ার কথা বলেছেন তিনি। তাঁর মতে, যে সব দেশ অলিম্পিক্স থেকে সরে আসছে তারা না থাকলে এত বড় একটি অনুষ্ঠান জৌলুস হারাবে।

Advertisement

২৫ বছর বয়সি বজরং অলিম্পিক্স থেকে পদক আনার ক্ষেত্রে ভারতের অন্যতম ভরসা। কিন্তু করোনাভাইরাসের ধাক্কায় টোকিয়ো অলিম্পিক্স ঠিক কবে অনুষ্ঠিত হবে সেটা এখনও পরিষ্কার নয়। বিশ্ব জুড়ে প্রায় তিন লক্ষ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত। ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদকজয়ী বজরং কর্মসূত্রে রেলের সঙ্গে যুক্ত। সোশ্যাল মিডিয়ায় বজরংয়ের ঘোষণা, ‘‘আমার ছ’মাসের বেতন দান করার সিদ্ধান্ত নিয়েছি।’’ এই টুইট করার পরেই বজরংয়ের উদ্যোগের প্রশংসা করেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেন, প্রশংসনীয় উদ্যোগ।

বজরং এখন সোনপতের একটি অ্যাপার্টমেন্টে অনুশীলন করছেন। তাঁর কোচ শাকো বেনটিনিডিস ফিরে গিয়েছেন জর্জিয়ায়। ভারতীয় মহিলা কুস্তিগির দলের কোচ অ্যান্ড্রু কুকও কয়েক দিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে গিয়েছেন। পাশাপাশি আর এক ভারতীয় তারকা কুস্তিগির বিনেশ ফোগত আবার বলেছেন, ‘‘অলিম্পিক্স নিয়ে আমি কী ভাবি সেটা বড় কথা নয়। বাড়িতে অনুশীলন চালিয়ে যাচ্ছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন