Coronavirus

‘টিম মাস্ক ফোর্স’ গড়ে নতুন যুদ্ধ সচিনদের

ভারতীয় ক্রিকেটাররা যে মুখাবরণ ব্যবহার করেছেন, তাতে রয়েছে বিভিন্ন চিহ্ন, নম্বর বা প্রতীক। যেমন সচিনের মুখাবরণের উপরে রয়েছে তাঁর সেই বিখ্যাত জার্সি নম্বর—‘১০’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২০ ০৪:২৪
Share:

বার্তা: ‘দাদা’ লেখা মাস্ক সৌরভের। (নীচে) সচিনের মুখাবরণে ১০ নম্বর।

বাইরে বেরোলে মুখাবরণ পরুন। ভারতীয় ক্রিকেট বোর্ডের তৈরি এক ভিডিয়োয় এই বার্তা দিয়েছেন সচিন তেন্ডুলকর থেকে বিরাট কোহালি। ভারতীয় বোর্ডের এই প্রচেষ্টার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে সবাইকে এই ‘মাস্ক ফোর্স’-এর অংশ হতে বলেছেন।

Advertisement

শনিবার ভারতীয় বোর্ড টুইট করেছে, ‘‘টিম ইন্ডিয়া এখন টিম মাস্ক ফোর্স।’’ সঙ্গে ক্রিকেটারদের ভিডিয়ো। যে ভিডিয়োয় ভারত অধিনায়ক কোহালি বলেছেন, ‘‘ভারতীয় দলের অংশ হতে পারাটা একটা গর্বের ব্যাপার। তবে আজ আমরা আরও একটা বড় দল তৈরি করব। টিম মাস্ক ফোর্স।’’

ভারতীয় ক্রিকেটাররা যে মুখাবরণ ব্যবহার করেছেন, তাতে রয়েছে বিভিন্ন চিহ্ন, নম্বর বা প্রতীক। যেমন সচিনের মুখাবরণের উপরে রয়েছে তাঁর সেই বিখ্যাত জার্সি নম্বর—‘১০’। ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখাবরণে লেখা— ‘দাদা’। রাহুল দ্রাবিড় যে মুখাবরণ পরে ভিডিয়ো বার্তা দিয়েছেন, তাতে একটি দেওয়ালের ছবি। এই ভিডিয়োয় রয়েছেন স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কৌর, মিতালি রাজের ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররাও।

Advertisement

সচিন তাঁর বার্তায় বলেছেন, ‘‘এগিয়ে এসো ভারত। মাস্ক তৈরি করো আর মাস্ক ফোর্সের অংশ হও। আর মনে রেখো, ২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে আর সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।’’ সৌরভ, বীরেন্দ্র সহবাগ, দ্রাবিড়— সবাই বোঝাতে চেয়েছেন সরকারি নির্দেশ মানা এবং মুখাবরণ পরার গুরুত্ব কতটা।

আরও পড়ুন: রাসেলকে আগে না পেয়ে হতাশ গম্ভীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন