Advertisement
২০ এপ্রিল ২০২৪
Andre Russell

রাসেলকে আগে না পেয়ে হতাশ গম্ভীর

অধিনায়ক হিসেবে গম্ভীর কেকেআরকে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন।

সফল: নাইটদের দু’বার ট্রফি দিয়েছিলেন গম্ভীর। ফাইল চিত্র

সফল: নাইটদের দু’বার ট্রফি দিয়েছিলেন গম্ভীর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২০ ০৪:০৯
Share: Save:

গত ছ’বছর ধরে তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার। সেই ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে তাঁর দলে আরও আগে না পাওয়ার আক্ষেপ ব্যক্ত করলেন প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। তাঁর মতে, রাসেলকে আর একটু আগে দলে নেওয়া হলে কেকেআর আরও বেশি বার আইপিএলে চ্যাম্পিয়ন হত।

অধিনায়ক হিসেবে গম্ভীর কেকেআরকে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। তিনি এ দিন বলেন, ‍‘‍‘সাত বছর খেলেছি কেকেআরের হয়ে। আরও আগে অর্থাৎ আমি পুরো সময়ে যদি রাসেলকে পেতাম, কেকেআর আরও একটি বা দু’টি আইপিএল ট্রফি বেশি পেত।’’

উল্লেখ্য, রাসেল আইপিএলে প্রথম বার খেলেন ২০১২ সালে। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। কিন্তু নিয়মিত সুযোগের অভাব, চোট-আঘাতের কারণে প্রথম দু’টি প্রতিযোগিতায় সেরা ছন্দে খেলতে পারেননি তিনি। ২০১৪ সালে কেকেআরে এলেও সেই মরসুমেও বেশি খেলেননি।কিন্তু পরের বছরেই ১৯২ স্ট্রাইক রেট রেখে ৩২৬ রান করেন। বল হাতে ১৪ উইকেট। ২০১৬ সালেও রাসেল আইপিএলে নেন ১৫ উইকেট ও ব্যাটে করেন ১৮৮ রান। সে বার প্লে-অফে গিয়েও ফাইনালে উঠতে পারেনি কেকেআর।

আরও পড়ুন: মোহনবাগানই এ বারের আই লিগ চ্যাম্পিয়ন, সিদ্ধান্ত নিল লিগ কমিটি

এর পরে এক বছর নির্বাসিত থাকার পরে ২০১৮ সালে কেকেআরের হয়ে রাসেল ১৩ উইকেট নেওয়ার পাশাপাশি করেন ৩০০ রান। গত বছর ১১ উইকেট নেওয়ার সঙ্গে ৫১০ রান করেন তিনি।

এ দিকে, এ দিন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদিকে টুইটারে ফের এক হাত নেন গম্ভীর। সম্প্রতি আফ্রিদি বলেছিলেন, ‍‘‍‘ওর কোনও বড় রেকর্ডই নেই।’ গম্ভীর লিখেছেন, ‍‘‍‘যে নিজের বয়সটাই ঠিক করে মনে রাখতে পারে না, সে আমার রেকর্ড মনে রাখবে কী ভাবে! শাহিদ, তোমাকে মনে করিয়ে দিই। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে গম্ভীর করেছিল ৫৪ বলে ৭৫ রান। আফ্রিদি এক বল খেলে শূন্য। আর এটা ঠিক, আমি তাদের বিরুদ্ধেই মেজাজ দেখাই যারা মিথ্যাবাদী, বিশ্বাসঘাতক এবং সুবিধাবাদী।’’

আরও পড়ুন: চেতন শর্মাকে ছক্কা মারা সেই ব্যাট মিয়াঁদাদেরই নয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell Gautam Gambhir IPL Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE