Coronavirus

বেলারুশে ম্যাচ দেখলেন হাজারেরও বেশি দর্শক

গোটা বিশ্বে এই মুহূর্তে স্তব্ধ সব ধরনের খেলাধুলো। সংক্রমণের হাত থেকে বাঁচতে অধিকাংশ দেশেই মানুষ গৃহবন্দি জীবন কাটাচ্ছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ০৪:৪০
Share:

বিতর্কে: করোনা আতঙ্কের মধ্যে বেলারুশ লিগে গ্যালারি ভর্তি দর্শক। টুইটার

করোনা অতিমারিতে বেলারুশে এখনও পর্যন্ত নথিভুক্ত মৃতের সংখ্যা ২৯। মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯১৯ জন। তা সত্ত্বেও বন্ধ হয়নি বেলারুশ ফুটবল লিগের খেলা। শুধু তাই নয়। রবিবার ডায়নামো ব্রেস্ত বনাম এফসি মিন্সকের খেলা দেখতে স্টেডিয়ামে হাজির ছিলেন এক হাজারেরও বেশি দর্শক! যা নিয়ে উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Advertisement

গোটা বিশ্বে এই মুহূর্তে স্তব্ধ সব ধরনের খেলাধুলো। সংক্রমণের হাত থেকে বাঁচতে অধিকাংশ দেশেই মানুষ গৃহবন্দি জীবন কাটাচ্ছেন। অথচ সম্পূর্ণ উল্টো ছবি বেলারুশে। ইউরোপের এই একটি মাত্র দেশেই বন্ধ হয়নি লিগের খেলা। বেলারুশের ফুটবল ফেডারেশন স্পষ্ট জানিয়েছিল, লিগের খেলা বন্ধ করার কোনও পরিকল্পনা নেই তাদের। তবে মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে স্টেডিয়াম দর্শকশূন্য রাখা হবে। ফুটবলারদের অনুপ্রাণিত করতে স্টেডিয়ামের আসনে রাখা থাকবে দর্শকদের মুখের ছবি দেওয়া ‘ম্যানিকুইন’ (পুতুল)। বাস্তবের ছবিটা ঠিক এর উল্টো। করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে অনেক দর্শকই রবিবারের ম্যাচে স্টেডিয়ামে যাননি। তবে যাঁরা গিয়েছিলেন, তাঁরা কোনও নিয়মই মানেননি। শারীরিক দূরত্ব বজায় না রেখে পাশাপাশি বসেছেন। এমনকি, ডায়নামো ৩-১ জেতার আনন্দে একে অপরকে আলিঙ্গনও করেন।

আরও পড়ুন: কোনও ভাবেই আর জাতীয় দলে ফেরা সম্ভব নয় ধোনির, মত গৌতম গম্ভীরের

Advertisement

আরও পড়ুন: আসল তলোয়ার নিয়ে জাডেজার কেরামতি প্রশংসা কাড়ল ওয়ার্নারের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন