Cricket

‘আরও একবছর খেলতেই পারতাম’, অবসর নিয়ে বললেন শ্রীনাথ

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীনাথ ১১টি ম্যাচ থেক ১৬টি উইকেট নিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১৮:২৬
Share:

ভারতীয় বোলিংকে একসময়ে নেতৃত্ব দিয়েছিলেন শ্রীনাথ। —ফাইল চিত্র।

ঘর্মাক্ত জাভাগল শ্রীনাথ নাগাড়ে বল করে চলেছেন। ভারতের ক্রিকেটভক্তরা এই দৃশ্য আজও ভোলেননি। সেই শ্রীনাথ ২০০৩ বিশ্বকাপের পরেই ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে কেন অবসর নিয়ে ফেললেন?

Advertisement

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীনাথ ১১টি ম্যাচ থেক ১৬টি উইকেট নিয়েছিলেন। সবাই অবশ্য সেই সময়ে মনে করেছিলেন আরও একবছর খেলতেই পারতেন ভারতের এই প্রাক্তন পেসার। কিন্তু কেন আর নিজের কেরিয়ারকে টেনে নিয়ে য়েতে পারলেন না শ্রীনাথ?

সোশ্যাল সাইটে এক আলোচনায় শ্রীনাথ বলেছেন, ‘‘আমার হাত আর হাঁটু আর টানতে পারছিল না। সেই সময়ে জাহির আর আশিসও জাতীয় দলের হয়ে খেলত। আমার সময়ে ওদের মধ্যে কেবল একজনই সুযোগ পেত। আমার কেরিয়ারের গোড়ার দিকেও তাই হত।কপিল দেব আর মনোজ প্রভাকর খেলত।’’ শ্রীনাথকে মাঠের বাইরে বসতে হত।

Advertisement

আরও পড়ুন: সচিনকে দু’বার ভুল আউট দিয়েছিলাম, স্বীকার করলেন স্টিভ বাকনার

পরে ভারতীয় বোলিং বিভাগের দায়িত্ব এসে পড়ে শ্রীনাথের উপরে। কিন্তু শেষের দিকে আর পেরে উঠছিলেন না তিনি। শ্রীনাথ বলেছেন, ‘‘ভারতের পিচে বল করা খুব কঠিন হয়ে উঠছিল আমার পক্ষে। তখনই আমার বয়স ছিল ৩৩। আমি হয়তো আরও একবছর খেলতে পারতাম। কিন্তু হাঁটু সমস্যা বাড়াচ্ছিল।’’দ্রুত নিজের কেরিয়ার শেষ করে দেন শ্রীনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন