Sandpaper Gate

ফের তদন্ত হতে পারে ৩ বছর আগের সেই বল বিকৃতি কাণ্ডে, এক অভিযুক্তের বক্তব্যে চাঞ্চল্য

মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যাট কামিন্স এবং নেথন লায়নের বিরুদ্ধেও তদন্ত?

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১০:৩৩
Share:

সেই ম্যাচে বল হাতে ব্যানক্রফ্ট। —ফাইল চিত্র

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফ্ট ছাড়াও আরও অনেকে যুক্ত ছিলেন বল বিকৃতি কাণ্ডে? ফের তদন্ত শুরু করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফ্টের চাঞ্চল্যকর অভিযোগের পরেই এমন পদক্ষেপের কথা ভাবছে সেই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

২০১৮ সালের মার্চ মাসে দক্ষিণ আফ্রিকা সফরে বল বিকৃতি কাণ্ডে শাস্তি পেয়েছিলেন তৎকালীন অজি অধিনায়ক স্মিথ, সহ-অধিনায়ক ওয়ার্নার এবং ব্যানক্রফ্ট। ক্যামেরায় ব্যানক্রফ্টকেই দেখা গিয়েছিল বল বিকৃত করতে। নির্বাসিত হয়েছিলেন ৩ জনেই। তবে ব্যানক্রফ্টের দেওয়া সাক্ষাৎকারের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়, “বল বিকৃতি কাণ্ড নিয়ে যদি কেউ নতুন কোনও তথ্য দেয় তবে আমরা ফের তদন্তের পক্ষে। আগে যে তদন্ত হয়ে ছিল তা সঠিক ভাবেই হয়েছিল। তার পর থেকে কেউ এমন কোনও তথ্য দেয়নি যার জন্য নতুন করে তদন্ত শুরু করার প্রয়োজন।”

ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়েছেন ব্যানক্রফ্ট। সেখানে এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি যে কাজটা করেছিলাম, তাতে বোলাররা সুবিধা পেয়েছিল। সবাই যে জানত কী ঘটছে তা বলাই যায়।” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে অস্ট্রেলিয়ার বোলিং বিভাগ সামলাচ্ছিলেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যাট কামিন্স এবং নেথন লায়ন। তাঁদের দিকেই যে আঙুল তুলেছেন ব্যানক্রফ্ট, তা বলাই বাহুল্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন