Virat Kohli

অন্য দেশের মাঠে হঠাৎ দেখা মিলল ‘কোহলি’র, ছুটি নিয়ে কোথায় গিয়েছেন বিরাট?

কোহলিকে নিয়ে ধোঁয়াশায় জাতীয় নির্বাচকেরা। তিনি খেলবেন কিনা, না জেনে তৃতীয় টেস্টের দল ঘোষণা করতে পারছেন না তাঁরা। এর মধ্যেই অন্য দেশের মাঠে দেখা গেল ‘কোহলি’কে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৯
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিরাট কোহলি। তিনি তৃতীয় টেস্ট খেলবেন কিনা, জানেন না জাতীয় নির্বাচকেরাও। এর মধ্যে ঘনিষ্ঠ বন্ধু এবি ডিভিলিয়ার্স জানিয়েছেন, দ্বিতীয় বার বাবা হতে চলেছেন কোহলি। নানা জল্পনার মধ্যেই অন্য দেশের মাঠে দেখা মিলল ‘কোহলি’র।

Advertisement

কলম্বোয় টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। সেই ম্যাচেই রবিবার দেখা মিলল ‘কোহলি’কে। ক্রিকেটপ্রেমীদের অভিনন্দনও পেলেন। তবে এই কোহলি ভারতের বিরাট নন। তাঁর নাম ইব্রাহিম জ়াদরান। দ্বিতীয় ইনিংসে ১০১ রান করে অপরাজিত আছেন আফগানিস্তানের ওপেনার। টেস্টে প্রথম শতরান করার পর স্বাভাবিক ভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। জ়াদরানের উচ্ছাসের ভঙ্গিতে মিল পাওয়া গিয়েছে কোহলির সঙ্গে।

কোহলি শতরান করার পর যেমন গলার টেনের লকেটে চুমু খান, ঠিক সেই ভাবেই গলার লকেটে চুমু খেয়েছেন জ়াদরান। কোহলির ভঙ্গিতে আকাশের দিকেও তাকাতে দেখা দিয়েছে আফগান ওপেনারকে। জ়াদরানের শতরানের পাশাপাশি, ক্রিকেটপ্রেমীদের নজর কেড়েছে কোহলিকে অনুকরণ করে তাঁর উচ্ছ্বাস প্রকাশের ভঙ্গিও। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

Advertisement

আফগানিস্তানের তরুণ ওপেনার এর আগে পাঁচটি টেস্ট খেললেও শতরান করেননি। তাঁর সর্বোচ্চ রান ছিল ৮৭। কলম্বোয় তাঁর শতরানের ইনিংস লড়াইয়ে ফিরিয়ে এনেছে আফগানদের। সূত্রের খবর, কোহলি রয়েছেন মুম্বইয়ে। সন্তানসম্ভবা স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকার জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন