Sanjiv Goenka

Andy Flower: সঞ্জীব গোয়েঙ্কার লখনউ দলের কোচ হলেন অ্যান্ডি ফ্লাওয়ার

গত দুই মরসুম ধরে পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ফ্লাওয়ার। এই প্রথম পূর্ণ সময়ের কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৮:৩২
Share:

অ্যান্ডি ফ্লাওয়ার. ফাইল ছবি

আইপিএল-এর নতুন দল লখনউ তাদের কোচ হিসেবে ঘোষণা করল অ্যান্ডি ফ্লাওয়ারের নাম। জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়কের নাম বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল। শুক্রবার সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করা হল।

Advertisement

গত দুই মরসুম ধরে পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ফ্লাওয়ার। এই প্রথম পূর্ণ সময়ের কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি। শোনা গিয়েছে, কেএল রাহুলকেও নাকি নিতে চলেছে লখনউ। সে ক্ষেত্রে আইপিএল-এ ফের জুটি বাঁধতে চলেছেন ফ্লাওয়ার এবং রাহুল।

লখনউ দলের মালিক কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘খেলোয়াড় এবং কোচ হিসেবে ক্রিকেটের ইতিহাসে অসামান্য অবদান রয়েছে অ্যান্ডির। ওঁর পেশাদারিত্বকে আমরা সম্মান করি। আশা করি দলের প্রতি আমাদের মতাদর্শ এবং মূল্যবোধকে সঙ্গে নিয়েই উনি কাজ করবেন।’

Advertisement

ফ্লাওয়ার নিজেও প্রচণ্ড উত্তেজিত। বলেছেন, ‘লখনউতে যোগ দিতে পেরে খুবই ভাল লাগছে। সুযোগ পেয়ে আপ্লুত। ১৯৯৩ সালে প্রথম বার ভারত সফরের পর থেকে এই দেশে খেলতে পেরে এবং কোচিং করাতে পেরে সম্মানিত বোধ করেছি। ক্রিকেটের প্রতি এখানকার সমর্থকদের ভালবাসার কোনও তুলনা নেই।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন