Asia Cup 2022

Asia Cup 2022: বুমরাদের চোটের অবস্থা কী, জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড

এশিয়া কাপে খেলতে পারবেন না যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেল। তাঁদের চোট সম্পর্কে জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১০:৪৯
Share:

—ফাইল চিত্র

এশিয়া কাপের দলে লোকেশ রাহুল, বিরাট কোহলীদের রাখা হলেও নেই যশপ্রীত বুমরা, হর্ষল পটেল। তাঁদের চোট রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হল কী অবস্থায় রয়েছেন বুমরারা।

Advertisement

বোর্ডের তরফে জানানো হয়েছে বুমরা এবং হর্ষল রয়েছেন বেঙ্গালুরুতে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) চোট সারাচ্ছেন তাঁরা। বোর্ডের তরফে টুইটে লেখা হয়, ‘চোটের কারণে এশিয়া কাপের দলে রাখা হয়নি যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেলকে। বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাবে রয়েছেন তাঁরা।’

হর্ষলের পাঁজরে চোট রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচেও খেলতে পারেননি তিনি। বুমরার পিঠে চোট রয়েছে। সেই কারণেই এশিয়া কাপের দলে রাখা হয়নি তাঁকে। এই পিঠের চোটের কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারেননি বুমরা। এর পর ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয় তাঁকে।

Advertisement

বুমরা এবং হর্ষল না থাকায় এশিয়া কাপে ভারতের পেস আক্রমণ সামলাবেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান। সেই সঙ্গে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। স্পিন বিভাগ সামলাবেন যুজবেন্দ্র চহাল, রবিচন্দ্রন অশ্বিন এবং রবি বিষ্ণোই। সেই সঙ্গে রয়েছেন অলরাউন্ডার দীপক হুডা এবং রবীন্দ্র জাডেজা। যাঁরা স্পিন বোলিংটাও করতে পারেন।

এ বারের এশিয়া কাপ শুরু ২৭ অগস্ট থেকে। ভারতের প্রথম ম্যাচ ২৮ অগস্ট। সে দিন পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন রোহিত শর্মারা। এ বারের এশিয়া কাপ শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল। কিন্তু সেই দেশের অর্থনৈতিক অবস্থা টালমাটাল হওয়ায় প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন