Asia Cup 2022

ভারত-পাকিস্তানে ম্যাচে টস বিভ্রাট! বাবর বললেন টেল, শাস্ত্রী শুনলেন হেড, তার পর…

ভারত-পাকিস্তান ম্যাচে টস বিভ্রাট। বাবর আজম টেল বললেও রবি শাস্ত্রী তা শুনতে পাননি। তিনি ভেবেছেন, বাবর হেড বলেছেন। তা নিয়েই বিভ্রাট হয়। ম্যাচ রেফারির মধ্যস্থতায় পরিস্থিতি ঠিক হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৪
Share:

বাবর-রোহিত টস করার সময় হয় সমস্যা। —ফাইল চিত্র

ভারত-পাকিস্তান ম্যাচের শুরুতেই টস বিভ্রাট। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম যা বললেন, সেটা শুনতে পেলেন না রবি শাস্ত্রী। পরে ম্যাচ রেফারির মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হল।

Advertisement

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে তখন টস করতে নেমেছেন দু’দলের অধিনায়ক। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসের কয়েন তোলেন। বাবর বলেন, টেল। কিন্তু শাস্ত্রী মাইক্রোফোনে বলে ওঠেন, হেড। একটু ভুল বোঝাবুঝি তৈরি হয়। পরে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্ট বলেন, বাবর টেল বলেছেন। রোহিত ও বাবরও একটু ধন্দে পড়ে যান। পরে ম্যাচ রেফারির সিদ্ধান্ত অনুযায়ী টসে জেতেন বাবর। বল করার সিদ্ধান্ত নেন তিনি।

রোহিত জানিয়েছেন, টসে জিতলে তিনিও প্রথমে বল করার সিদ্ধান্ত নিতেন। কিন্তু টস কারও হাতে থাকে না। প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকে দ্রুত রান তোলার পরিকল্পনা নিয়েছে ভারত। চাপ না নিয়ে ঠান্ডা মাথায় দলের ক্রিকেটারদের খেলার পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাডেজা। ভারতীয় দলে তিনটি বদল করা হয়েছে। হংকং ম্যাচে হার্দিক পাণ্ড্যকে বিশ্রাম দেওয়া হয়েছিল। পাকিস্তানের বিরুদ্ধে তিনি দলে ফিরেছেন। বাদ গিয়েছেন দীনেশ কার্তিক। জাডেজার বদলে দলে এসেছেন দীপক হুডা। জোরে বোলার আবেশ খানের জ্বর হওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না তিনি। তাঁর বদলে লেগ স্পিনার রবি বিষ্ণোই দলে সুযোগ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন