Asia Cup 2022

পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে দুই ক্রিকেটারের মধ্যে মারামারি, কী বললেন পাকিস্তানের স্পিনার

বুধবারের সুপার ফোর ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান এবং আফগানিস্তান। আসিফ আলির সঙ্গে ফরিদ আহমেদের ধাক্কাধাক্কির জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল ম্যাচ। এই ঘটনা নিয়ে মুখ খুলল পাকিস্তান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:৫২
Share:

আফগান ব্যাটারকে আউট করে উল্লাস শাদাব খানদের। ছবি: পিটিআই

বুধবারের সুপার ফোর ম্যাচে পাকিস্তানের আসিফ আলির সঙ্গে আফগানিস্তানের ফরিদ আহমেদের ধাক্কাধাক্কির জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল ম্যাচ। তবে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করতে চাইছে না পাকিস্তান। সাংবাদিক বৈঠকে এসে শাদাব খান জানালেন, মুহূর্তের অসতর্কতার কারণে ওই ঘটনা ঘটেছিল। মাঠের বিষয় মাঠেই ফেলে রেখে এসেছেন।

Advertisement

শাদাবের কথায়, “মুহূর্তের অসতর্কতার কারণে ওই ঘটনা ঘটেছিল। দুটো দলই ম্যাচ জেতার জন্য মরিয়া হয়ে উঠেছিল। তবে ওই ঘটনা নিয়ে আমরা বেশি ভাবতে চাই না। মাঠের ঘটনা মাঠেই ফেলে রেখে আসা ভাল।” তবে ক্রিকেটমহলের ধারণা, ফরিদের উচ্ছ্বাসের বিরোধিতা করতে গিয়ে একটু বাড়াবাড়ি করে ফেলেছেন আসিফ। তাঁকে নির্বাসিত করা হবে কি না, বা অন্য কোনও শাস্তি দেওয়া হবে কি না, তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারের পঞ্চম বলে দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট শুরু হয়ে যায়। ফরিদের বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারার ইঙ্গিত করেন ফরিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফরিদকে সরিয়ে নিয়ে যান।

Advertisement

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফরিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। না হলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে এসেছিলেন আম্পায়াররাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন