Virat Kohli

বিরাটের সঙ্গে অনুশীলনের সময় কী কথা হয় দ্রাবিড়ের? উত্তর দিলেন ভারতীয় কোচ

দুবাইয়ে রবিবার এশিয়া কাপের সুপার ফোরে মুখোমুখি ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের আগে দ্রাবিড় এবং বিরাটের মধ্যে দীর্ঘ ক্ষণ কথা হয়। কী কথা হয়েছিল তাঁদের?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪২
Share:

দ্রাবিড় এবং বিরাটের মধ্যে দীর্ঘ ক্ষণ কথা হয়। —ফাইল চিত্র

এশিয়া কাপে ৩৫ এবং ৫৯ রানের ইনিংস খেললেও বিরাট কোহলীর খেলায় এখনও পুরোপুরি মন ভরেনি সমর্থকদের। রাহুল দ্রাবিড় কি বিরাটের সঙ্গে কথা বলেছেন এই বিষয়ে? সাংবাদিক বৈঠকে জানতে চাওয়া হয় ভারতীয় কোচের কাছে। উত্তরে কী বললেন দ্রাবিড়?

Advertisement

দুবাইয়ে রবিবার এশিয়া কাপের সুপার ফোরে মুখোমুখি ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের আগে দ্রাবিড় এবং বিরাটের মধ্যে দীর্ঘ ক্ষণ কথা হয়। অনুশীলনে তাঁদের মধ্যে কী কথা হয়েছে তা জানতে চাওয়া হলে দ্রাবিড় বলেন, “অনেক কথা বলতে হবে। প্রথম হল, ক্রিকেটার এবং কোচের মধ্যে কী কথা হয়েছে তা সংবাদমাধ্যমকে বলার জন্য নয়। এখানে আমরা কথা বলছিলাম দুবাইতে ভাল খাবার কোথায় পাওয়া যায় তা নিয়ে। এখানকার অনেক ভাল রেস্তরাঁ চেনে বিরাট। ও বলছিল কোথায় যাওয়া যায় খেতে।”

হংকংয়ের বিরুদ্ধে অর্ধশতরান করলেও স্ট্রাইক রেট ভাল ছিল না বিরাটের। সেই বিষয়ে দ্রাবিড় বলেন, “বিশ্রামের পর ফিরে এসেছে বিরাট। খুব তরতাজা রয়েছে। এখানে আশা করি সব ম্যাচই খেলতে পারবে। মাঠে সময় কাটাতে হবে। আশা করছি ও রানে ফিরবে এবং এই প্রতিযোগিতায় ভাল ছন্দে খেলবে।”

Advertisement

সকলে বিরাটের রানে ফেরা নিয়ে চিন্তা করলেও দ্রাবিড় তা করছেন না। ভারতের কোচ বলেন, “আমরা এটা দেখছি না বিরাট কত রান করল। সকলে বিরাটের পরিসংখ্যান নিয়ে ব্যস্ত। আমাদের কাছে সেটা নয়। আমরা দেখছি কোন সময়ে দাঁড়িয়ে ও রানটা করছে। সব সময় ৫০ বা ১০০ রানটা বড় নয়। টি-টোয়েন্টি ক্রিকেটে অল্প রানও বড় হয়ে যায়। আমরা চাই বিরাট ভাল খেলুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন