Sourav Ganguly

Asia Cup 2022: জিতলেও বাবরদের বিরুদ্ধে কেমন খেললেন রোহিতরা, কী বলছেন সৌরভ

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই স্নায়ুর লড়াই। রবিবারের খেলায় কয়েক বার চাপের মুখে পরিস্থিতি সামলেছেন ভারতীয় ক্রিকেটাররা। তা দেখে খুশি সৌরভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৬:০৭
Share:

ভারতীয় দলের খেলা দেখে খুশি সৌরভ। ফাইল ছবি।

পাকিস্তানকে হারিয়ে ভারত এশিয়া কাপ অভিযান শুরু করায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। জয়ের লক্ষ্য তেমন বড় না হলেও চাপের মুখে পড়ে ভারতীয় ইনিংস। রোহিত শর্মারা ঠান্ডা মাথায় সেই চাপ সামলাতে পারায় সন্তুষ্ট ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি।

Advertisement

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল ভারত। তাই কিছুটা হলেও রবিবারের ম্যাচে বেশি চাপ ছিল রোহিতদের উপর। ভারত-পাকিস্তান ম্যাচে স্নায়ুর চাপ অজানা নয় সৌরভের। সম্ভবত সে কারণেই একটু বেশিই খুশি হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। নেটমাধ্যমে সৌরভ লিখেছেন, ‘এশিয়া কাপের শুরুতেই ভারতের জন্য দারুণ ফল। কঠিন পরিস্থিতিতেও সংযত থাকতে পেরেছে ওরা।’

ভারতের জোরে বোলারদের পারফরম্যান্সে খুশি সৌরভ। এমন চাপের ম্যাচে ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্যরা নিয়ন্ত্রিত বোলিং করে পাকিস্তানের ইনিংস ১৪৭ রানে বেঁধে রাখেন। পরে ব্যাট করার সময়ও চাপের মুখে রবীন্দ্র জাডেজা এবং হার্দিক ঠান্ডা মাথায় জুটি তৈরি করে দলকে জয় এনে দিয়েছেন।

Advertisement

রবিবার শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন বিরাট কোহলী। দীর্ঘ দিন ছন্দে না থাকা প্রাক্তন অধিনায়ককে বাবর আজমদের বিরুদ্ধেও চেনা মেজাজে দেখা যায়নি ব্যাট হাতে। তবু তাঁর ৩৪ বলে ৩৫ রান ভারতীয় ইনিংসকে শুরুতে খানিকটা হলেও স্বস্তি দিয়েছে। শুরুতেই লোকেশ রাহুলের আউট হয়ে যাওয়া এবং রোহিতের মন্থর ব্যাটিং ভারতের ওভার প্রতি রান তোলার লক্ষ্য অনেকটাই বাড়িয়ে দিয়েছিল। সেই পরিস্থিতিতে ছন্দে না থাকা কোহলী উইকেটের এক প্রান্তে থেকে চাপ সামলানোর চেষ্টা করেছেন।

পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ে ভারতীয় দল বার বার চাপে পড়লেও তা কাটিয়ে উঠেছে। ভারতীয় ক্রিকেটাররা কখনই চাপের মুখে ভেঙে পড়েননি। রোহিত, বিরাটদের এই পরিণত ক্রিকেটেরই প্রশংসা করেছেন বিসিসিআই সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন