Virat Kohli

রবিবার আবার সামনে পাকিস্তান, বাবরদের বিরুদ্ধে বিশেষ ধরনের প্রস্তুতি নিচ্ছেন বিরাট কোহলী

এশিয়া কাপে দ্বিতীয় বার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলের প্রস্তুতি তুঙ্গে। এক দিন বিরতি নিয়েই অনুশীলনে নেমে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানেই বিশেষ ধরনের মাস্ক পরে প্রস্তুতি কোহলীর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:১২
Share:

নতুন ধরনের প্রস্তুতি কোহলীর। ফাইল ছবি

গ্রুপ পর্বে পাকিস্তানকে সহজেই হারিয়েছে ভারত। রবিবার সুপার ফোরের ম্যাচে আবার তাদের প্রতিপক্ষ পাকিস্তান। এশিয়া কাপে দ্বিতীয় বার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে প্রস্তুতি তুঙ্গে ভারতীয় দলে। এক দিন বিরতির পর অনুশীলনে নেমে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানেই নতুন রূপে দেখা গেল বিরাট কোহলীকে। বিশেষ মাস্ক পরে অনুশীলন করলেন তিনি।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে আগের ম্যাচে ৩৫ রান করেন কোহলী। পরের ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে অর্ধশতরান করেন। আবার পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে নিজের সেরা ছন্দে থাকতে চান কোহলী। শুক্রবার অনুশীলনে তাঁকে হাই-অল্টিটিউড মাস্ক পরে থাকতে দেখা যায়। সাধারণত দৌড়বিদরা অনুশীলনে এই ধরনের মাস্ক ব্যবহার করে থাকেন, যাতে শ্বাসপ্রশ্বাস নেওয়ার ক্ষমতা বাড়ে।

এশিয়া কাপে অস্বস্তিকর গরমের মধ্যে খেলতে হচ্ছে প্রতিটি দলকে। ভারতের বিরুদ্ধে বল করার সময় পাকিস্তানের নাসিম শাহের পায়ের পেশিতে টান ধরে। এশিয়া কাপে পরের দিকের ম্যাচগুলিতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্যেই কোহলী এই বিশেষ প্রস্তুতি নিলেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

দেড় মাস বিরতি নিয়ে ক্রিকেটে ফিরেছেন কোহলী। তার পর থেকে ছন্দেই দেখা যাচ্ছে তাঁকে। পাকিস্তানের বিরুদ্ধে এমনিই তাঁর রেকর্ড যথেষ্ট ভাল। ফলে রবিবার কোহলীর ব্যাট থেকে বড় রান দেখার আশায় রয়েছেন প্রত্যেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন