Asia Cup 2023

এশিয়া কাপের সুপার ফোরের সূচি চূড়ান্ত, রোহিতদের খেলা কবে, কাদের সঙ্গে?

নেপালের পর দ্বিতীয় দল হিসাবে এশিয়া কাপ থেকে বিদায় নিল আফগানিস্তান। প্রতিযোগিতার সুপার ফোর পর্বে উঠল ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

এশিয়া কাপের সুপার ফোর পর্বের সূচি চূড়ান্ত হয়ে গেল। মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে আফগানিস্তান হেরে যাওয়ায় সুপার ফোরের চার দল নির্ধারিত হয়ে গেল। গ্রুপ ‘এ’ থেকে পরের পর্বে গেল পাকিস্তান এবং ভারত। গ্রুপ ‘বি’ থেকে সুপার ফোরে উঠল শ্রীলঙ্কা এবং বাংলাদেশ।

Advertisement

সুপার ফোর পর্বে ভারতের প্রথম ম্যাচ আগামী রবিবার। ১০ সেপ্টেম্বর রোহিত শর্মারা খেলবেন বাবর আজ়মদের বিরুদ্ধে। ভারতের দ্বিতীয় খেলা ১২ সেপ্টেম্বর। সেই ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সুপার ফোরে ভারতের তৃতীয় তথা শেষ ম্যাচ ১৫ সেপ্টেম্বর। সে দিন রোহিতেরা মুখোমুখি হবেন গ্রুপ ‘বি’র দ্বিতীয় দল বাংলাদেশের। ভারতের সব খেলাগুলিই হবে শ্রীলঙ্কায়। গ্রুপ এ থেকে ভারত যদি শীর্ষে শেষ করত তা হলেও তাদের গ্রুপের দ্বিতীয় দল হিসাবে ধরা হত। পাকিস্তানকে ধরা হয়েছে গ্রুপের শীর্ষে থাকা দল হিসাবে। সুপার ফোরের সূচি আগে থেকে তৈরি করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এশিয়া কাপে সুপার ফোর পর্বের একটি ম্যাচ হবে পাকিস্তানে। সেই ম্যাচ ৬ সেপ্টেম্বর, বুধবার। লাহোরে আয়োজক পাকিস্তানের মুখোমুখি হবেন শাকিব আল হাসানেরা। সুপার ফোরে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৯ সেপ্টেম্বর। সেই ম্যাচে শাকিবদের প্রতিপক্ষ দাসুন শনাকার দল। এশিয়া কাপের এই পর্বে শ্রীলঙ্কা এবং পাকিস্তান মুখোমুখি হবে ১৪ সেপ্টেম্বর। প্রতিযোগিতার ফাইনাল আগামী ১৭ সেপ্টেম্বর।

Advertisement

বুধবার ৩৭.১ ওভারে ২৯২ রান তুলে শ্রীলঙ্কাকে হারাতে পারলে এশিয়া কাপের সুপার ফোর পর্বে পৌঁছে যেতেন রশিদ খানেরা। কিন্তু তা না পারায় নেপালের পর দ্বিতীয় দল হিসাবে প্রতিযোগিতা থেকে বিদায় নিল আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন