joe root

Ashes 2021-22: আরও বিপাকে ইংল্যান্ড, মন্থর বোলিংয়ের জন্য মোট ৮ পয়েন্ট কাটা গেল জো রুটদের

পাঁচ টেস্টের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের পয়েন্ট ছিল ১৪। কিন্তু আট পয়েন্ট কেটে নেওয়ায় বর্তমানে তাদের পয়েন্ট ছয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৫:৩৬
Share:

আরও সমস্যায় রুটরা ছবি: টুইটার থেকে।

প্রথম টেস্টে হারের জ্বালা ছিলই। এ বার তার সঙ্গে জুড়ল জরিমানা। মন্থর বোলিংয়ের জন্য আগেই পাঁচ পয়েন্ট কাটা গিয়েছিল ইংল্যান্ডের। এ বার আরও তিন পয়েন্ট কাটা গেল। অর্থাৎ অ্যাশেজে প্রথম টেস্টের পরে মোট আট পয়েন্ট কাটা গেল জো রুটদের।

Advertisement

আইসিসি-র নিয়ম অনুযায়ী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রাকৃতিক কোনও বিঘ্ন না ঘটলে দিনে যত ওভার কম বল করা হয় সেই দলের কাছ থেকে তত পয়েন্ট কেটে নেওয়া হয়। গত শনিবার আইসিসি জানায়, পাঁচ পয়েন্ট কাটা হচ্ছে ইংল্যান্ডের থেকে। কিন্তু পরে দেখা গিয়েছে আট ওভার কম বল করেছে তারা। তাই আরও তিন পয়েন্ট কেটে নেওয়া হয়েছে রুটদের থেকে।

পাঁচ টেস্টের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের পয়েন্ট ছিল ১৪। কিন্তু আট পয়েন্ট কেটে নেওয়ায় বর্তমানে তাদের পয়েন্ট ছয়। তালিকায় সাত নম্বরে রয়েছে তারা। ইংল্যান্ডের পিছনে শুধু মাত্র বাংলাদেশ। শুধু পয়েন্ট নয়, ধীরে বল করায় তাদের ম্যাচ ফি-র ১০০ শতাংশ কেটে নিয়েছে আইসিসি।

Advertisement

চলতি বছর জুলাই-অগস্টে ভারতের বিরুদ্ধে সিরিজেও স্লো ওভার রেটের জন্য ইংল্যান্ডের দু’পয়েন্ট কেটেছিল আইসিসি। অর্থাৎ এখনও পর্যন্ত তাদের ১০ পয়েন্ট কাটা হয়েছে। এ ভাবে বার বার জরিমানার জন্য পয়েন্ট হারাতে থাকলে তার জন্য শাস্তি হতে পারে অধিনায়ক রুটেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন