tim paine

Tim Paine: অজি দল থেকে ছাঁটাই যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত পেন? ভোট হলে নেই খোদ নির্বাচক প্রধানই

পেনের ভবিষ্যৎ নির্ধারণের জন্য তিন সদস্যের একটি কমিটি গড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই কমিটি ঠিক করবে পেন অ্যাশেজে খেলবেন কি না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৪:০৫
Share:

কী হতে চলেছে পেনের ভাগ্য ফাইল চিত্র।

যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন টিম পেন। তার পরেও তাঁকে অ্যাশেজ সিরিজের জন্য দলে রাখা হবে কি না তা নিয়ে ধোঁযাশা রয়েছে। তাঁর ভবিষ্যৎ নির্ধারণের জন্য তিন সদস্যের একটি কমিটি গড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও এই বিষয়ে ভোটাভুটিতে অংশ নিতে চান না দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমানে প্রধান নির্বাচক জর্জ বেইলি

Advertisement

যে তিন সদস্যের কমিটি তৈরি করা হয়েছে তাতে বেইলি ছাড়াও রয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং টনি ডোডেমেইড। যদি আলোচনার মাধ্যমে পেনের ভবিষ্যৎ নিয়ে কমিটি এক মত হতে না পারে তা হলে ভোটের মাধ্যমে তা ঠিক করা হবে। আর সেই ভোটে অংশ নেবেন না বলে জানিয়েছেন বেইলি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে বেইলি বলেন, ‘‘টিম আগামী দিনে টেস্ট দলে খেলবে কি না তার সিদ্ধান্ত কমিটি নেবে। তবে যদি ভোটাভুটি হয় তা হলে আমি থাকব না। আমার বিশ্বাস জাস্টিন ও টনি সিদ্ধান্ত নিতে পারবে।’’

Advertisement

কিন্তু কেন এই সিদ্ধান্ত নিলেন বেইলি? তার প্রধান কারণ ক্রিকেটের বাইরে পেনের সঙ্গে তাঁর সম্পর্ক। তাসমানিয়ার হয়ে দু’জন দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন। এমনকি ব্যবসাতেও অংশীদার তাঁরা। সেই সম্পর্ক যাতে কোনও ভাবেই নষ্ট না হয়, তার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বেইলি। ৩৬ বছর বয়সি পেন জানিয়েছেন, অ্যাশেজের পরেই অবসর নেবেন তিনি। তবে তাঁকে যদি দলে না নেওয়া হয় তা হলে অ্যাশেজের আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে অলবিদা জানাতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন