David Warner

অবসরজীবন নিয়ে পরিকল্পনা করে ফেলেছেন ওয়ার্নার, শুধু স্ত্রীর অনুমতির অপেক্ষায়

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান ওয়ার্নার। তার পর হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাবেন। অবসরজীবন নিয়েও ভাবতে শুরু করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৬:৫৬
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

এক দিনের এবং টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন ডেভিড ওয়ার্নার। দেশের হয়ে খেলবেন শুধু ২০ ওভারের ক্রিকেট। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান অস্ট্রেলিয়ার হয়ে। এর মধ্যেই অবসরজীবন নিয়ে পরিকল্পনা করে ফেলেছেন ওয়ার্নার। ভবিষ্যতে কোচিংয়ে আসার ইচ্ছা রয়েছে বাঁহাতি ওপেনিং ব্যাটারের।

Advertisement

সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ওয়ার্নার। একটি সাক্ষাৎকারে ওয়ার্নারের কাছে আগামী দিনের পরিকল্পনা জানতে চাওয়া হয়। তিনি বলেছেন, ‘‘আমার কিছু লক্ষ্য রয়েছে। হয়তো কোচিং করাব। তবে প্রথমে স্ত্রীর সঙ্গে কথা বলব। যদি কিছু দিন পর অনুমতি পাই, তা হলেই কোচিং করাব।’’ তিনি আরও বলেছেন, ‘‘হয়তো এখনি নয়। পাঁচ বা ১০ বছর পর কোচিং করাতে শুরু করব। তখন হয়তো ক্রিকেটের সব কিছু আরও বদলে যাবে। সব কিছুই হয়ে যাবে জয় কেন্দ্রীক। ব্যাটারকে আহত করার কথা হয়তো তখন আর কেউ ভাববে না।’’

ক্রিকেট মাঠে স্লেজিং অত্যন্ত পরিচিত বিষয়। প্রতিপক্ষকে চাপে রাখতে ক্রিকেটারেরা অনেক সময় নানা ব্যঙ্গ, বিদ্রুপ করেন মাঠে। ওয়ার্নার মনে করেন, আগামী দিনে ক্রিকেটে আর স্লেজিং থাকবে না। অসি ব্যাটার বলেছেন, ‘‘আমার মনে হয়, ক্রিকেট মাঠে আর বেশি দিন এই ধরনের ঘটনা দেখবেন না। বরং অনেক বেশি রসিকতা, মজা দেখতে পাবেন। যেমন পাকিস্তানের সঙ্গে টেস্টে আমার আর শাহিন আফ্রিদির মধ্যে হয়েছে। আমরা অনেকটা পথ পেরিয়ে এসেছি। মনে হয় না আগের মতো আগ্রাসী আচরণ খুব একটা দেখা যাবে ভবিষ্যতে।’’

Advertisement

সম্পূর্ণ অবসর নেওয়ার পর পরিবারকে কিছু দিন সময় দিতে চান ওয়ার্নার। তার পর আবার নিজেকে যুক্ত করবেন ক্রিকেটের সঙ্গে। কারণ ক্রিকেট ছাড়া তাঁর আর কিছু জানা নেই। ক্রিকেট মাঠ থেকে নিজেকে দূরে রাখতে পারবেন না ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন